Flash News
News add
Image

হরিশ্চন্দ্রপুরে অজানা রোগে নষ্ট হয়ে পড়ছে কয়েক হাজার বিঘা জমির ধান! হতাশায় চাষিরা।

News add

হরিশ্চন্দ্রপুর এলাকার কয়েক হাজার বিঘা জমির ধান অজানা রোগে নষ্ট হয়ে পড়ছে। ধান গাছগুলো মারা যাওয়ার ফলে চিন্তার ভাঁজ পড়েছে এলাকার কৃষকদের কপালে। চাষীদের কাছ থেকে জানা যায় প্রথমে ধান গাছ গুলো ঠিকঠাকই ছিল কিন্তু মাসখানেক আগে থেকে ধান গাছ গুলো লাল হয়ে পড়ছে পাতা তামাটে বর্ণ ধারণ করছে। ধান গাছে শীষ নেই । 

 

পাশাপাশি তারা আরও জানিয়েছেন জমিতে কীটনাশক ঔষধ প্রয়োগ করার পরেও কোনো সুফল পাননি তারা। চাষীদের কাছ থেকে জানা যায় মাঠ থেকে একমুঠো ধান বাড়িতে যাবে কিনা তার সন্দেহ। পেটের অন্ন যোগাবে কিভাবে। তাই তাদের প্রশ্ন শস্য বীমার টাকা পাব কিনা??? শস্য বীমার টাকা না পেলে অনাহারে দিন যাপন করতে হবে এমনটাই জানিয়েছেন এলাকার কৃষকরা।

 

কৃষকদের দুঃখ দুর্দশার কথা শোনার পর এদিন হরিশ্চন্দ্রপুর এলাকার ধানের জমি গুলি সরেজমিনে পরিদর্শন করলেন হরিশ্চন্দ্রপুরের বিধায়ক তথা মালদা জেলা কিসান সেলের সভাপতি তাজমুল হোসেন। এদিন তিনি কৃষকদের পাশে দাঁড়ান এবং তাদের দুঃখের কথা শোনেন এবং সরকারি সাহায্য পাইয়ে দেওয়ার আশ্বাস দেন।

 

বিধায়ক তাজমুল হোসেন বলেন "এদিন হরিশ্চন্দ্রপুরের বিভিন্ন এলাকার মাঠ পরিদর্শন করে দেখেছি। ধানের জমি গুলি ধসা রোগের নষ্ট হয়ে গেছে। তা দেখে আমি মর্মাহত। এ বিষয়ে উর্ধ্বতন কর্তৃপক্ষকে জানানো হবে। পাশাপাশি যে সকল চাষীদের ধান ক্ষতিগ্রস্ত হয়েছে তাদের শস্য বীমার সুবিধা পাবে"।

News add
লাইফ স্টাইল