Flash News
News add
Image

ছোট্ট মেয়ের মুখে ভাত উপলক্ষে নব উদ্যোগ, রক্তদান ও দেহ দান অঙ্গীকার শিবিরের আয়োজন করলেন এক সমাজ সেবী

News add

 

 


ইচ্ছা বা সখ, তবে অন্যের থেকে একটু আলাদা এই ইচ্ছা। অন্যের বিপদে নিজেকে বিলিয়ে দেওয়ার ইচ্ছা। এরকমই চিত্র ধরা পড়ল পুরাতন মালদার মঙ্গলবাড়ী ব্রিজ পাড়ার সরকার বাড়িতে।

গত ৩১ শে জুলাই দুর্যোগ এবং প্রচন্ড বৃষ্টির মধ্যেও ব্রিজ পাড়ার সমাজ সেবী নিপু সরকার তার ছোট্ট মেয়ে অরন্যার মুখে ভাত উপলক্ষে রক্তদান ও দেহ দান অঙ্গীকার শিবিরের আয়োজন করেন। আর এই রক্তদান এবং দেহদান অঙ্গীকার শিবির কে কেন্দ্র করে বেশ কয়েকদিন ধরে চলছিল বাড়ি সাজানো-গোছানোর কাজ। সমাজ সচেতনতামূলক বার্তা ফেস্টুনের মাধ্যমে প্যান্ডেলে সাজিয়ে তোলা হয়। 

সরকার পরিবারের কর্তা নিখিল সরকার জানান, আমার ছেলের ভাবনা চিন্তা এমন রয়েছে ভাবতেই পারছি না। তাদের ভবিষ্যৎ জীবন সুখী হোক। এই শুভ কাজে সমাজের সকলের এগিয়ে আসা উচিত এমনটাই জানান তিনি।

এদিনের অন্নপ্রাশন অনুষ্ঠানে প্রায় ৪১ জন আমন্ত্রিত অতিথি স্বেচ্ছায় রক্তদান করেন এবং ১০ জন ব্যক্তি দেহদানের চুক্তিতে স্বাক্ষর করেন।

এই মহতী অনুষ্ঠানের আয়োজক নিপু সরকার জানান, যে তিনি দীর্ঘদিন ধরে বিভিন্ন সামাজিক কর্মে যুক্ত আছেন। তাই আগে থেকে চিন্তা-ভাবনা করে রেখেছিলেন মেয়ের অন্নপ্রাশনে শুধু খাওয়া দাওয়ার অনুষ্ঠান নয় এমন কিছু করবেন যাতে সমাজের উপকারে আসে। আর তাই এই কর্মসূচি নেওয়া হয়েছে বলে জানান তিনি।

News add
লাইফ স্টাইল