Flash News
News add
Image

কৃষক বন্ধু এবং বিমা শস্য যোজনার লাভ পেলেন কৃষক

News add

আসন্ন বিধানসভা নির্বাচনকে সামনে রেখে রাজ্য সরকারের তরফ থেকে দুয়ারে সরকার কর্মসূচি চালু করা হয়েছে। যে কর্মসূচির মাধ্যমে বিভিন্ন সরকারি প্রকল্প, যে সব প্রকল্পের সুবিধা এখনও জনগন পায়নি, বা কোনো ভাবে আটকে আছে, কোনো সমস্যা রয়েছে সেগুলোর যাতে সমাধান হয়, অর্থাৎ জনগনের সাথে জনসংযোগ বাড়ানোর জন্য ভোটের আগে সরকার এই প্রকল্প ঘোষণা করেছে। সরকারের সেই প্রকল্প অনুযায়ী মালদা জেলার দৌলতপুর গ্রাম পঞ্চায়েতের দৌলতপুর হাইস্কুলে সোমবার দুয়ারে সরকার কর্মসূচি অনুষ্ঠিত হয়। দুয়ারে সরকার কর্মসূচিতে দীর্ঘদিনের সমস্যা সমাধান হল কৃষকের। সেখানে এক কৃষক নিজের একটি সমস্যা নিয়ে বহু জায়গায় ঘুরেছে কিন্তু কোনো সমাধান হয়নি।

 

জানা গেছে এদিনের এই কর্মসূচিতে ঐ কৃষক সাহায্য পেয়েছেন। জানা গেছে কৃষক বন্ধু এবং বিমা শস্য যোজনার সমস্যায় ভুগছিলেন তিনি। বহুদিন যাবৎ নানা জায়গায় ঘুরেও সমস্যার কোনো সুরাহা হয়নি তার। কিন্তু সোমবার এই দুয়ারে সরকার কর্মসূচিতে গিয়ে সমাধান পেয়েছেন এয়নটাই জানিয়েছেন তিনি। 

 

উপভোক্তা আযুব আলি জানান, "প্রায় দেড় বছর ধরে কৃষক বন্ধু এবং শস্য বিমা যোজনার জন্য নানা জায়গায় ঘুরছি। কোথাও কোনো সাহায্য পাইনি। আজ এখানে এসে আমার সমস্যার সমাধান হয়েছে। কাগজপত্র জমা দিয়েছি।"

 

দৌলতপুর গ্রাম পঞ্চায়েত প্রধান তফাজ্জল হক বলেন, দুয়ারে সরকারে মানুষের যা অসুবিধা যেমন, ভাতা, রেশন কার্ড, কাস্ট সার্টিফিকেট, স্বাস্থ্য সাথী, রুপশ্রী, কন্যাশ্রী ইত্যাদি যে ৬৯ টি প্রকল্প আছে তা অধিকাংশই এখানে সমস্যা সমাধান করার চেষ্টা করা হবে। প্রায় লোকের সমস্যার সমাধান হয়ে গেছে কিছু বাকি আছে সেগুলোও আমরা করব। গরিব মানুষের সাথে আমরা ছিলাম, আছি এবং থাকবও।

News add
লাইফ স্টাইল