Flash News
News add
Image

গ্যাস সিলিন্ডারের আগুনে পুড়ে লক্ষ্যাধিক টাকার ক্ষতি, কান্নায় ভেঙে পড়লো কৃষক পরিবার

News add

গ্যাস সিলিন্ডারের আগুনে পুড়ে ছাই চার ভাইয়ের প্রায় ১০০ কুইন্টাল পাট।ঘরের আসবাবপত্র ও একটি বসত বাড়িও পুড়ে ছাই হয়ে গেছে বলে জানান দমকল বাহিনীর কর্মীরা।ঘটনাটি ঘটেছে বৃহস্পতিবার সকাল ৬ টা নাগাদ মালদহের হরিশ্চন্দ্রপুর-১ নং ব্লকের হরিশ্চন্দ্রপুর গ্রাম পঞ্চায়েতের কুশলপুর গ্রামে।আগুন নেভাতে গিয়ে অসুস্থ হয়ে পড়েন ক্ষতিগ্রস্ত পরিবারের এক বছর ষাটের বৃদ্ধা।অসুস্থ অবস্থায় ওই বৃদ্ধাকে হরিশ্চন্দ্রপুর গ্রামীণ হাসপাতালে ভর্তি করানো হয়েছে বলে খবর।

 

গ্রামবাসী সূত্রে জানা যায় গ্যাস সিলিন্ডারের আগুনে পুড়ে ছাই হয়ে যায় ওই গ্রামের বাসিন্দা লাল মহম্মদের চার ছেলে মানোয়ার আলি,হোসেন আলি,হাসেন আলি ও হাফিজুদ্দিনের প্রায় ১০০ কুইন্টাল পাট। বন্ধন ব্যাংক থেকে ঋণ নিয়ে চার ভাই এবছর পাট চাষ করেছিলেন।পাট বিক্রি করে ঋণ পরিশোধ করার কথা ছিল।কিভাবে ঋণ পরিশোধ করবেন তা নিয়ে চিন্তায় পড়েছে তারা।

ক্ষতিগ্রস্ত চাষি হোসেন আলি জানান আজ সকাল ৬ টা নাগাদ তার প্রতিবন্ধী ভাইপো সাইন হোসেন(১৩) খেলতে গিয়ে গ্যাস সিলিন্ডারে আগুন ধরিয়ে দেয়।নিমেষের মধ্যেই গ্যাস সিলিন্ডারের পাইপ লিক হয়ে বাড়িতে আগুন ধরে যায়।দাউ দাউ করে জ্বলতে থাকে বাড়িতে মজুত করে রাখা প্রায় ১০০ কুইন্টাল পাট। নিমেষের মধ্যেই পুড়ে ছাই হয়ে যায় সেই পাট।।যার বর্তমান বাজার মূল্য ৫ লক্ষ টাকা।

প্রথম দিকে প্রতিবেশীরা আগুন নিয়ন্ত্রণে হাত লাগালেও আগুনের লেলিহান শিখাকে কোনোমতেই নিয়ন্ত্রণ করতে পারছিলেন না বলে খবর।ফোন করা মুহূর্তেই ছুটে আসে দমকল কর্মীরা। তাদের ঘন্টা খানেক প্রচেষ্টায় আগুন নিয়ন্ত্রণ আসে বলে জানা যায়।

অপরদিকে আগুন নেভাতে গিয়ে অসুস্থ হয়ে পড়েন
ক্ষতিগ্রস্ত হোসেন আলির মা মনো বিবি(৬০)। বর্তমানে তিনি হরিশ্চন্দ্রপুর গ্রামীণ হাসপাতালে চিকিৎসাধীন।

News add
লাইফ স্টাইল