Flash News
News add
Image

বেহাল রাস্তা মেরামতের দাবিতে পঞ্চায়েত দফতরে তালা মেরে গ্রামবাসীদের বিক্ষোভ

News add

বেহাল রাস্তা মেরামতের দাবিতে প্রধান সহ অন্যান্য কর্মচারীদের ভেতরে রেখেই পঞ্চায়েত অফিসে তালা মেরে বিক্ষোভ দেখাল গ্রামের বাসিন্দারা। শুক্রবার ঘটনাটি ঘটেছে উত্তর দিনাজপুর জেলার রায়গঞ্জ ব্লকের ১৪ নম্বর কমলাবাড়ি ২ গ্রামপঞ্চায়েতের ছটপড়ুয়া গ্রামে।

 

জানা যায়, রায়গঞ্জ ব্লকের ১৪ নম্বর কমলাবাড়ি ২ গ্রামপঞ্চায়েতের ছটপড়ুয়া এলাকায় একটি রাস্তার প্রায় এক কিলোমিটার অংশ দীর্ঘদিন ধরে ভাঙাচোরা অবস্থায় পড়ে রয়েছে। এরই মধ্যে বর্ষা এসে পড়ায় জলে কাদায় একেবারে চলাচলের অযোগ্য হয়ে পড়েছে রাস্তাটি। গ্রামের বাসিন্দাদের অভিযোগ, পঞ্চায়েতে বহুবার দরবার করেও আজ পর্যন্ত রাস্তা মেরামত বা নতুন করে রাস্তা নির্মানের কোনও উদ্যোগ নেওয়া হয়নি। প্রায় প্রতিদিনই ওই বেহাল রাস্তা দিয়ে চলাচল করতে গিয়ে দুর্ঘটনার কবলে পড়ছেন গ্রামের বাসিন্দারা। শুক্রবার গ্রামের বাসিন্দারা ক্ষোভে পঞ্চায়েতের প্রধান সহ অন্যান্য পঞ্চায়েত সদস্য ও কর্মচারীদের অফিসের ভেতরে রেখেই বাইরের গেটে তালা মেরে পঞ্চায়েত অফিস ঘিরে বিক্ষোভ দেখান গ্রামের বাসিন্দারা।

 

গ্রামবাসীদের এধরণের আন্দোলনে জেরে পঞ্চায়েতের প্রধান সহ অন্যান্য পঞ্চায়েত সদস্য এবং অফিসের কর্মচারীরা পঞ্চায়েত অফিসের ভেতরেই আটকে পড়েন। আন্দোলনকারী গ্রামবাসীদের দাবি এই মুহুর্তেই ভাঙাচোরা কর্দমাক্ত রাস্তা নতুন করে তৈরি না করে দেওয়া পর্যন্ত তালা খোলা হবেনা।

 

এদিকে ১৪ নম্বর কমলাবাড়ি ২ গ্রামপঞ্চায়েতের প্রধান জানিয়েছেন, রাস্তা নির্মানের জন্য পঞ্চায়েত থেকে উদ্যোগ নেওয়া হয়েছে, তবে করোনা আবহের জেরে এক্ষুনি সেই নির্মান কাজ সম্ভব নয় বলে তিনি জানান।

News add
লাইফ স্টাইল