Flash News
News add
News
Image

বহুচর্চিত সেই ভাগাড় কাণ্ডের প্রেক্ষাপটে তৈরি হচ্ছে স্বল্প দৈর্ঘ্যের ছবি

News add

মাত্র বছর দুয়েক আগে প্রকাশ্যে আসা এরাজ্যের ‘ভাগাড়’ কাণ্ডের ছবি এখন অনেকের কাছেই ফিকে হয়ে গিয়েছে। আর বাঁকুড়ায় বসেই বহুচর্চিত সেই ভাগাড় কাণ্ডের প্রেক্ষাপটে স্বল্প দৈর্ঘ্যের ছবি বানালেন পরিচালক বিপ্লব দাস।

 

‘তন্দুরি’ নামের ৩২ মিনিটের সামান্য কিছু সময়ের এই ছবির গল্পে যাওয়ার আগে আসুন তার কলাকুশলীদের সঙ্গে আলাপ করে নেওয়া যাক। প্রবাসী লেখিকা সুহিতা মেঘতন্দ্রা সরকারের ‘রক্ত ঋণ’ গল্প অবলম্বনে ঈগল আই প্রোডাকশনের প্রযোজনায় ‘তন্দুরি’র চিত্রনাট্য লিখেছেন পরিচালক বিপ্লব দাস স্বয়ং। সিনেমাটোগ্রাফি সৌরিম, আবহ সঙ্গীত দীপক কুমার টি.এল.ডব্লু, টাইটেল সং মঙ্গল দীপ চঁন্দ। কমলের চরিত্রে কৌশিক মণ্ডল, জোনাকি- স্নেহা চ্যাটার্জী, বিশা- এস.আর.জে, দত্ত বাবুর ভূমিকায় অভিষেক তেওয়ারী।

 

এবার ‘তন্দুরি’র মূল গল্পের কথায় আসি, বস্তিবাসী যুবক কমল ভাগাড় থেকে মৃত পশুর মাংস সরবরাহের কাজ করে। সে এই কাজে যুক্ত হলেও এই চক্রের মূল পাণ্ডা দত্ত বাবু প্রভূত ক্ষমতার অধিকারী। ভাগাড়েই ভাগ্যান্বেষণে ঘোরা যুবতী জোনাকির সাথে কমলের দেখা হয়।

 

প্রথমদিকে তাকে লালসার নজরে দেখলেও ধীরে ধীরে জোনাকিকে ভালোবেসে ফেলে কমল। তারা এক সঙ্গে থাকতে শুরু করে। একটা সময় জোনাকিকে কমল বিয়ে করার কথা ভাবলেও তা আর হয়ে ওঠেনি। অপরাধের আবহ আর শাগরেদ বিশার উপস্থিতি কমলের জীবনে অন্ধকার নিয়ে আসে। কমল কি পারবে এই অবস্থা থেকে বেরিয়ে আসতে? এর বেশী আর বলা যাবেনা।

 

সব টুকু জানার জন্য আপনাকে দেখতেই হবে ‘তন্দুরি’। কোথায় কি ভাবে দেখবেন? শুনে নিন, জেনে নিন ‘তন্দুরি’র জোনাকির চরিত্রে অভিনয় করা স্নেহা চ্যাটার্জী দর্শক সাধারণকে এই ছবি দেখার অনুরোধ জানিয়ে বলেন, অভিনেতা, কলাকুশলী , পরিচালক থেকে সবাই বাঁকুড়ার বাসিন্দা। এমনকি এই ছবির দৃশ্যগ্রহণ, আউটডোর-ইণ্ডোর শ্যুটিং থেকে সম্পাদনা সব কিছুই হয়েছে এই প্রান্তিক জেলা থেকেই বলে তিনি জানান।

 

ইতিমধ্যে ‘তন্দুরি’ Best Story অ্যাওয়ার্ড পেয়েছে ‘The Global India International Film Festival পুনেতে। Best Cinematography অ্যাওয়ার্ড পেয়েছে Sweden Filam Award. এছাড়াও দেশ ও বিদেশের বিভিন্ন চলচ্চিত্র উৎসবে নির্বাচিত ও সম্মানিত হয়েছে বাঁকুড়ার ‘তন্দুরি’। বস্তির ঘুপচি ঘর- দৃশ্যায়ন মূলধারার বাণিজ্যিক ছবিকে টেক্কা দেওয়ার মতো। ভাগাড়ের প্রেক্ষাপটে পচা মাংস বিক্রির ঘটনার আধারে তৈরি হলেও ‘তন্দুরি’ শেষ পর্যন্ত একটি প্রেমের গল্প। আর এই গল্পে নারীশক্তির জাগরণের কথা বলা হয়েছে। সংগৃহীত........

News add
লাইফ স্টাইল