Logo
Flash News
News

নরম ও আকর্ষণীয় ঠোঁট পাওয়ার জন্য রইল কয়েকটি টিপস

সৌমিতা রায়ঃ         * এক চামচ মধু ও এক চামচ লেবুর রস মিশিয়ে নিন। মিশ্রণটি তুলো দিয়ে ঠোঁটে লাগান। তারপর ঠাণ্ডা জল দিয়ে ধুয়ে ফেলুন। 

* অনেকসময় মৃতকোষ জমে ঠোঁট কালো হয়ে যায়। একটি পাত্রে মধু এবং চিনি মিশিয়ে স্ক্রাব প্যাক তৈরি করুন। তারপর আঙুলের ডগায় নিয়ে আস্তে আস্তে স্ক্রাবিং করুন। মিনিট পাঁচেক পরে জল দিয়ে ধুয়ে ফেলুন। 

* কোনো মেডিক্যাল শপ থেকে ভালো কোম্পানির গ্...

News

গরমে জল বেশি করে খাচ্ছেন, বিপদ ডেকে আনছেন না তো ?

লাবণ্য দত্তঃ জল বেশি করে খাচ্ছেন বিপদ ডেকে আনছেন না তো আসুন জেনে নিন বেশি মাত্রায় জল ডেকে আনে কী কী বিপদ।সুস্থ থাকতে জল খাওয়া অতি প্রয়োজন তা আমরা সবাই জানি কিন্তু তা একটি নির্ধারিত পরিমাণ এই তার বেশি হলে ক্ষতি করতে পারে জল ও। 

১. অতিরিক্ত জল কমিয়ে দেয় সোডিয়াম। ফলে প্রয়োজনীয় মিনারেল ধুয়ে যেতে পারে শরীর থেকে

২. ডাক্তাররা বলেন একজন পূর্ণ বয়স্ক লোক ঘণ্টায় সর্বচ্চ এক লি...

News

এই গরমে ড্যামেজ চুলের হাত থেকে বাঁচবেন কিভাবে ?

সৌমিতা রায়ঃ   এই গরমে ধোঁয়া ও ধুলোর অত্যাচারে চুলের অবস্থা করুন। তার উপরে রং এবং শ্যাম্পু ক্ষতি করছে চুলের। আসুন জেনে নি এই ক্ষতির হাত থেকে চুলকে বাঁচাবেন কীভাবে 

* আপনি কি সঠিক শ্যাম্পু ব্যবহার করছেন ? যদি না করেন, তাহলে চুলের ধরন জেনে শ্যাম্পু ব্যবহার করুন। ভুল শ্যাম্পু ব্যবহার করলে আপনার চুল আরও রুক্ষ ও শুষ্ক হয়ে যাবে। 

* স্নান করার পর ভেজা চুল কখনই আঁচড়াবেন না। ক...

News

এগিয়ে যাওয়ার পথে বাঁধা হয়ে দাঁড়াচ্ছে নিপা ভাইরাস

সৌমিতা রায়ঃ বর্তমান সমাজ যত উন্নয়নের দিকে এগিয়ে যাচ্ছে, ততই ধীরে ধীরে একের পর এক মারন রোগের স্বীকার হচ্ছে সাধারণ মানুষ। আর এই মারন রোগ গুলির মধ্যে একটি হল নিপা ভাইরাস। গত কিছুদিনে নিপা ভাইরাসের আক্রমণে মৃত্যু হয়েছে প্রায় অনেকেরই। বিশ্ব স্বাস্থ্য সংস্থা বা "ডাবলু.এইচ.ও" -এর রিপোর্ট অনুসারে নিপা ভাইরাসের উৎপত্তি হয়েছে কেরলের কোঝিকোড় থেকে ৪০ কিলোমিটার দূরে পেরম্বরা নামক এক ...

News

কষ্টোকাঠিন্য-র সমস্যায় কি কি খাবার এড়িয়ে গেলে উপকার পাবেন

সৌমিতা রায়: কষ্টোকাঠিন্য সমস্যায় সাধারনত ডায়েট অথবা অনিয়মিত খাবার খাওয়া জন্য হয়ে থাকে। কারো ক্ষেএে এটা বংশানুক্রমিক। এই কষ্টোকাঠিন্য সমস্যাকে সময়মত চিকিৎসা না করলে কোলন ক্যানসারের সম্ভাবনা বাড়িয়ে দেয়। 

* মাংসঃ- খাসির মাংস বা যে সব মাংসে চর্বির পরিমাণ বেশি থাকে অর্থাৎ রেড মিট জাতীয় খাবার তন্ত্রে অনেকক্ষণ থাকে, হজমে সময় লাগে। কষ্টোকাঠিন্য সমস্যা আরও বাড়িয়ে দেয়। 

* ...

News

এবার টীকাতেই সারবে ক্যান্সার

সৌমিতা রায়ঃ  এবার মারন রোগ ক্যান্সার নির্মূল করার জন্য কষ্টকর কেমোথেরাপি কিংবা রেডিয়েশন পদ্ধতির ব্যবহার নয়। এই রোগের ওষুধ আনতে যুগান্তকারী সাফল্য পেল কিউবার বিজ্ঞানীরা। 

ক্যান্সারের মতো মারন রোগের ওষুধ আবিষ্কার করতে দীর্ঘদিন ধরে নানা পরীক্ষা করেছেন কিউবার বিজ্ঞানীরা। কিন্তু সেই কাজ এবার করে দেখালেন কিউবার একটি বিজ্ঞানীদের দল। ইতিমধ্যেই তাদের আবিষ্কৃত ওই টীকা চা...

News

প্রতিদিনের বিভিন্ন ধরনের সমস্যা থেকে মুক্তি পেতে ব্যবহার করুন লেমন অয়েল

সৌমিতা রায়ঃ  সকালে লেবুর সাথে গরম জল মিশিয়ে খাচ্ছেন আবার কখনও সবুজ শাখ, সবজি খেয়ে পেট ঠিক রাখার চেষ্টা করছেন। কিন্তু কোনও কিছুতেই কাজের কাজ হচ্ছে না। বিভিন্ন সময় বিভিন্ন রকম কীর্তি করেও ডাক্তারের চেম্বার থেকে পাততাড়ি গুটিয়ে নিতে পারছেন না। এরকম যদি হয়, তাহলে লেমন অয়েল একবার পরখ করে দেখুন। 

* প্রতিদিন লেমন অয়েল খেলে শ্বাসকষ্ট থেকে রেহাই পেতে পারেন। সাইনাসের সমস্যাও অনেক...

News

গ্রিন-টির উপকারিতা

সৌমিতা রায়ঃ আমাদের শরীরে গ্রিন টি কতটা উপকারী আসুন জেনে নি- 

* দেহে অতিরিক্ত চর্বি থাকলে গ্রিন টি খান। এই গ্রিন টির পলিফেনল খাবার থেকে ক্যালরি তৈরি করে যার ফলে শরীরে ফ্যাট জমতে দেয় না। গ্রিন টি একদিনে ৭০ ক্যালরি পর্যন্ত ফ্যাট বার্ন করতে পারে। নিয়মিত গ্রিন টি খেলে ফ্যাট খুব তাড়াতাড়ি কমে যাবে। 

* যাদের ডায়াবেটিস আছে, তাদের পক্ষে গ্রিন টি খাওয়া খুব ভালো। কারন এতে রক্তে গ্...

News

জেনেনিন দৈনন্দিন জীবনে কলার উপকারিতা কি

সৌমিতা রায়ঃ আমাদের দৈনন্দিন জীবনে ফলের মধ্যে কলার গুরুত্ব অনেকখানি। কারন আমাদের শরীরে প্রত্যেকদিন ৫৫-৭৫% ক্যালরির দরকার হয়। যা আমরা দুটো কলা থেকে পাই। আসুন জেনেনি তার কিছু গুণাবলী - 

* কলাতে থাকে ডায়েটরি ফাইবার, যা হজমক্ষমতা বাড়িয়ে পেট পরিষ্কার রাখে এবং কোষ্টকাঠিন্যের সমস্যা থেকে মুক্তি দেয়। 

* কলাতে প্রয়োজনীয় খনিজ উপাদান শরীরে হাইড্রোক্লোরিক অ্যাসিডের ক্ষরণ করতে...

News

নিরামিষ খাবারেও রয়েছে প্রচুর আয়রন

সৌমিতা রায়ঃ শরীরকে সুস্থ রাখতে সব থেকে বেশি দরকার আয়রনের। আয়রনের অভাবে শরীরের রক্তে হিমোগ্লোবিনের মাএা কমে যায়। সব থেকে বেশি আয়রন পাওয়া যায় সামুদ্রিক মাছ এবং মাংসে। কিন্তু যারা নিরামিষ খান তারা তাহলে শরীরে আয়রনের ঘাতি পূরণ করবেন কি করে? চিন্তা করবেন না এই সমস্যার সমাধান আছে। আসুন দেখেনি তাহলে- 

* পালং শাক, সবুজ শাক সবজিতেও পুষ্টির পরিমান অপরিসীম। তাছাড়াও এতে রয়েছে প্রচু...


লাইফ স্টাইল