Logo
Flash News
News

গাছ রোপন করতে নেমে পড়েছে শতমুখী পরিবেশ কল্যাণ কেন্দ্র

তাল, খেঁজুর। আপাত দৃষ্টিতে এগুলি শুধুই কয়েকটি বাংলার ফল। কিন্তু শুধুই কী তাই? ওরা বলছে ‘না’। এগুলি বাংলার ‘ইকোনমিক’ গাছ। সুরক্ষা দেয় সবদিক থেকে। এদের প্রয়োজনীয়তা প্রচুর। তাই ওরা ফের এই গাছ রোপন করতে নেমে পড়েছে। যা গাছ আছে তা আছে। কিন্তু প্রয়োজনও আছে। তাই প্রত্যেক বছরের মতো এই বছরও বর্ষার ঠিক আগে তারা বসাতে শুরু করে দেবে ‘শতমুখী পরিবেশ কল্যাণ কেন্দ্র’।

 

এই স...

News

অক্সিজেন ঘাটতি কমাতে ময়দানে সুপ্রিম কোর্ট

দেশে ভয়ঙ্কর গতিতে বাড়ছে করোনার সংক্রমণ। আক্রান্তের সংখ্যা বাড়তেই দেশের নানা প্রান্ত থেকে অক্সিজেন ঘাটতির (Oxygen Shortage) খবর আসছে। হাসপাতালগুলোতে বেডের অপ্রতুলতা। জীবনদায়ী ওষুধের দাম আকাশছোঁয়া। মারা যাচ্ছে হাজার হাজার সাধারণ মানুষ। এমন সংকটকালীন পরিস্থিতিতে ত্রাতার ভূমিকা নিয়েছে সুপ্রিম কোর্ট (Supreme Court of India)। এবার শীর্ষ আদালতের নির্দেশে টাস্ক ফোর্স তৈরি করল কেন্দ্রীয় সরকার।

 ...

News

পিয়ারলেস হাসপাতালে জনসনের করোনা টিকার তৃতীয় ট্রায়াল

করোনা সংক্রমণের ভয়াবহ পরিস্থিতির মধ্যেও সুখবর। কলকাতার পিয়ারলেস হাসপাতালে তৃতীয় ট্রায়াল হতে চলেছে জনসনের করোনা টিকা এভি ২৬.কোভ ২.এস। পিয়ারলেস হাসপাতাল সূত্রে এই খবর জানা গেছে।

 

জনসনের করোনা টিকার তৃতীয় ট্রায়ালের জন্য ৬ টি জায়গা নির্বাচন করা হয়েছে। এর মধ্যে একটি হচ্ছে বাইপাসের পিয়ারলেস হাসপাতাল। বিপর্যয়ের মধ্যে কিছু কিছু খবর আনন্দের বার্তা নিয়ে আসে। পিয়ারলেস হা...

News

করোনা রোগীকে হাসপাতালে নিয়ে যেতে অতিরিক্ত টাকা নিচ্ছে অ্যাম্বুলেন্স মালিক!

মারণ করোনা ভাইরাস থাবা বসিয়েছে গোটাদেশ। বাজারে ভ্যাকসিন চলে এলেও সেভাবে দেখা যাচ্ছে না কোনও আশার আলো। বরং পরিস্থিতি ক্রমশ জটিল হয়ে যাচ্ছে। করোনায় অবস্থা খারাপ রাজধানী দিল্লিরও।

 

আর এই অবস্থায় যেভাবে পারছেন অসহায় নিরুপায় মানুষদের পাশে গিয়ে দাঁড়াচ্ছেন। কিন্তু এই করোনা আবহে ফের সক্রিয় হয়ে উঠেছে এক শ্রেণির অসাধু ব্যবসায়ীরা। মহামারীর সুযোগ নিয়ে উপরি কিছু পয়সা কামিয়...

News

রাজনৈতিক হিংসাত্মক পরিবেশের মাঝেই পিটিয়ে খুন পশুপ্রেমী!

প্রকাশ্যে মারধর করা হয়েছিল পশুপ্রেমী তারক আচার্যকে। তিনি তখন কুকুরদের খাওয়াচ্ছিলেন। গুরুতর জখম অবস্থায় তাঁর মৃত্যু ঘিরে আতঙ্ক জগদ্দলে। উত্তর ২৪ পরগনা জেলায় ভোট ও গণনা পরবর্তী সময়ে যে রাজনৈতিক হিংসাত্মক পরিবেশ চলছে তাতে এমনিতেই সন্ত্রস্ত এলাকাবাসী। এবার প্রকাশ্যে পশুপ্রেমীকে মারধর ও তাঁর মৃত্যুর জেরে আরও আতঙ্ক ছড়িয়েছে।

 

জানা গিয়েছে, জগদ্দল থানা এলাকার ভাটপাড...

News

নতুন রেকর্ড গড়ল ভারত! ২৪ ঘন্টায় করোনা আক্রান্ত ৪ লক্ষ ১৪ হাজার

করোনার দ্বিতীয় ঢেউয়ে বেসামাল গোটা দেশ। প্রত্যেকদিন নতুন রেকর্ড করছে ভারত। শুক্রবার দেশের সংক্রমণের সংখ্যা বেশ খানিকটা বাড়লো। যা নিয়ে উদ্বিগ্ন স্বাস্থ্য আধিকারিকরা। গত ২৪ ঘন্টায় দেশে আক্রান্ত হয়েছে ৪ লক্ষ ১৪ হাজার।

 

কেন্দ্রীয় স্বাস্থ্য দফতরের পরিসংখ্যান অনুযায়ী, গোটা দেশে করোনা আক্রান্ত হয়েছে ৪ লক্ষ ১৪ হাজার ১৮৮ জন। আক্রান্তের নিরিখে আবার নতুন রেকর্ড তৈরি হল দে...

News

রাজ্য জয় শেষ, রাজ্যসভায় কি আসবেন প্রশান্ত ?

তিনি বলেছিলেন পশ্চিমবঙ্গে বিজেপি দুই সংখ্যা টপকাতে পারবে না। তৃণমূল আবার ক্ষমতায় আসবে। সেই কথা সত্যি হয়েছে। বিজেপিকে দুই সংখ্যায় বেঁধে রেখেছেন তিনি। তারপর তিনি বলেছেন, আর রাজনৈতিক কৌশলীর পেশায় আর থাকবেন না। তিনি তাঁর প্রথম কথা রেখেছেন। দ্বিতীয় কথাও রাখবেন। যিনি এই কথা দিয়েছেন তিনি অন্য কেউ নন, তৃণমূলের ভোট কুশলী স্বয়ং প্রশান্ত কিশোর।

 

শোনা যাচ্ছে তাঁকে এবার বড় পু...

News

দিন কয়েক স্বস্তি দিলেও আবার পার করল চার লক্ষের গন্ডি

কয়েকদিন স্বস্তি দিলেও আবার লাফিয়ে বাড়ল করোনা আক্রান্তের সংখ্যা। রবিবার থেকে মঙ্গলবার পর্যন্ত করোনা আক্রান্তের সংখ্যা কমার ফলে কিছুটা চিন্তামুক্ত ছিল দেশবাসী। কিন্তু বৃহস্পতিবার আবার বাড়ল আক্রান্তের সংখ্যা। যা আগের সমস্ত রেকর্ডকে ভেঙে দিল। তবে আক্রান্তের সংখ্যা বাড়লেও সুস্থের সংখ্যা এদিন বেড়ে যাওয়ায় কিছুটা স্বস্তি ফিরেছে।

 

কেন্দ্রের স্বাস্থ্য মন্ত্রকে...

News

হিংসা থামাতে মমতার আর্জি, তবুও রাজ্যে নির্বাচন পরবর্তী সংঘর্ষ অব্যাহত

রাজ্যে নির্বাচন পরবর্তী সংঘর্ষ অব্যাহত। এই আবহে বুধবার রাজ্যের তৃতীয় বারের জন্য মুখ্যমন্ত্রী হিসেবে শপথ নিচ্ছেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়। তবে মমতা বন্দ্যোপাধ্যায়ের শপথ গ্রহণ অনুষ্ঠানে আমন্ত্রণ পেলেও সেখানে উপস্থিত থাকছেন না বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। তাঁর বক্তব্য, “রাজ্যে বিজেপি কর্মীদের যে ভাবে মারা হচ্ছে শাসক দলের নেতৃত্বে, তাই আমি শপথ গ্রহণ অনুষ্ঠ...

News

ফের গোটা দেশে করোনা সংক্রমণ ছাড়াল ৩ লক্ষ ৮২ হাজার

কিছু দিন স্বস্তিতে থাকলেও ফের দেশে বাড়ল লাগাম ছাড়া করোনা আক্রান্তের সংখ্যা। রবিবার থেকে মঙ্গলবার পর্যন্ত করোনা আক্রান্তের সংখ্যা কিছুটা কমার ফলে আশার আলো দেখেছিল মানুষ। কিন্তু বুধবার লাফিয়ে বাড়ল আক্রান্তের সংখ্যা। তবে আক্রান্তের সংখ্যা বাড়লেও সুস্থের সংখ্যা এদিন বেড়ে যাওয়ায় কিছুটা স্বস্তি ফিরেছে।

 

কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের দেওয়া তথ্য অনুযায়ী গত ২৪ ঘ...


লাইফ স্টাইল