Logo
Flash News
News

গোপন কুঠুরির পর এবার আবু সুফিয়ানের বাড়ি থেকে উদ্ধার হল অস্ত্র তৈরির মেশিন

গোপন কুঠুরির পর এবার অস্ত্র তৈরির মেশিন উদ্ধার হল জঙ্গি সন্দেহে ধৃত আবু সুফিয়ানের রানিনগরের বাড়ি থেকে। পেশায় দর্জি এই সুফিয়ানের বাড়ি থেকে যে লেদ মেশিন উদ্ধার হয়েছে, তাতে দেশি আগ্নেয়াস্ত্র তৈরি হত বলে মনে করছে তদন্তকারী অফিসাররা।

 

এনআইএ সূত্রে জানা গিয়েছে, এধরনের লেদ মেশিন অন্য কোনও জায়গায় লুকোনো আছে কিনা তা ধৃত ৬ জনকে জেরা করে জানার চেষ্টা করছেন অফিসাররা। মাদ্রাস...

News

ম্যাপ দেখেই বুঝতে পারবেন কতদূরে বা ঠিক কোথায় রয়েছে করোনা রোগি

গুগল ম্যাপের নয়া ফিচার। এবার ম্যাপ দেখেই বুঝতে পারবেন আপনার থেকে কতদূরে বা ঠিক কোথায় রয়েছে কোনও করোনা রোগি। একদিকে রয়েছে কেন্দ্রের তৈরি আরোগ্য অ্যাপ। যেখানে করোনা রোগীর অবস্থান জানা যায়। অন্য দিকে এবার থেকে এই একই কাজ করবে গুগল ম্যাপও।

 

তবে শুধু করোনা রোগীর অবস্থানই নয়, কাছাকাছি কোথায় কনটেনমেন্ট জোন রয়েছে, সেই সংক্রান্ত তথ্যও মিলবে এবার গুগল ম্যাপে। বুধবার এমনই জা...

News

অনুব্রত মণ্ডলকে খুনের হুমকি দেওয়ার অভিযোগ দলের নেতার বিরুদ্ধে

২০ লক্ষ টাকা ফেরত চেয়ে বীরভূমের তৃণমূল সভাপতি অনুব্রত মণ্ডলকে ফোনে খুনের হুমকি দেওয়ার অভিযোগ উঠল দলেরই নেতা তথা গুসকরা পুরসভার প্রাক্তন তৃণমূল কাউন্সিলর নিত্যানন্দ চট্টোপাধ্যায়কে বিরুদ্ধে।

 

মঙ্গলবার দুপুরে গুসকরার স্কুলমোড় থেকে তাঁকে গ্রেফতার করে পুলিশ। হুমকির কথা স্বীকার করে নিয়েছেন তিনি। বর্ধমানের গুসকরা পুরসভার তিন নম্বর ওয়ার্ডের বিদায়ী কাউন্সিলর তিনি...

News

করোনা মোকাবিলায় সাত রাজ্যের মুখ্যমন্ত্রীদের সঙ্গে বৈঠকে বসছেন প্রধানমন্ত্রী

করোনা মোকাবিলায় দেশের সাতটি রাজ্যের অবস্থা সবচেয়ে খারাপ। ওই সাত রাজ্যের মুখ্যমন্ত্রীদের সঙ্গে আজ বৈঠকে বসতে চলেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। এই সাতটি রাজ্য হল মহারাষ্ট্র, অন্ধ্রপ্রদেশ, কর্নাটক, উত্তরপ্রদেশ, তামিলনাড়ু, দিল্লি ও পঞ্জাব।

 

রিপোর্ট বলছে এই সাত রাজ্যেই রয়েছে দেশের মোট করোনা আক্রান্তের মধ্যে ৬৫ শতাংশ। ফলে ওই রাজ্যগুলি নিয়ে একই সঙ্গে চিন্তিত ও সতর্...

News

ইলিশ মাছ ধরতে বাধা নিম্নচাপ!

নিম্নচাপ এবং সামুদ্রিক ঝড়ো হাওয়া মুশকিলে ফেলে দিল মৎস্যজীবীদের। সতর্ক বার্তা পেয়ে তড়িঘড়ি তাদের ফিরতে হয়েছে। ফলে যে পরিমাণ ইলিশ জালবন্দি হবে আশা নিয়ে সমুদ্রের মাছ ধরতে বের হয়েছিল তা ধাক্কা খেয়েছে। গভীর সমুদ্রে মাছ ধরতে বের হলেও বেশিরভাগ এই সমস্ত মৎস্যজীবী ও তাদের ট্রলার রবিবার বিকেলে ফিরে এসেছে দক্ষিণ ২৪পরগণা ও পূর্ব মেদিনীপুরের বিভিন্ন ঘাটে।

 

অনেক আশা ...

News

বৈঠকে ভারতের একটাই বার্তা চিনা সেনাকে পিছু হঠতে হবে

১৪ ঘন্টারও বেশি সময় ধরে বৈঠক চলছে। ভারত ও চিন কর্পস কমান্ডার স্তরে বৈঠকে বসে লাদাখে। সীমান্ত সমস্যা মেটানো লক্ষ্য হলেও কোনও রকম আপোষে যেতে রাজী নয় নয়াদিল্লি। এদিনের বৈঠকে ভারতের একটাই বার্তা চিনা সেনাকে পিছু হঠতে হবে। কারণ বেশ কিছু বিতর্কিত এলাকায় ঘাঁটি তৈরি করেছে চিনা সেনা বলে সূত্রের খবর।

 

সোমবার সকাল নটায় শুরু হয় দুপক্ষের বৈঠক। চিনের মলডো ও ভারতের চুশুল সীমান্ত...

News

বিশ্বভারতী পরিদর্শনে হাইকোর্টের তৈরি চার সদস্যের কমিটি

বিশ্বভারতী কর্তৃপক্ষ ও জেলাপ্রশাসন, দুপক্ষকেই আলোচনা করে পাঁচিল নিয়ে সমস্যা মেটাতে হবে। রবিবার পরিদর্শনের পর এমনই নির্দেশ দিল হাইকোর্টের তৈরি চার সদস্যের কমিটি।

 

দু-দিন আগেই বিশ্বভারতী বিশ্ববিদ্যালয়ের ঘটনায় হস্তক্ষেপ করে কলকাতা হাইকোর্ট। আদালতের তরফে স্বতঃপ্রণোদিত হয়ে মামলা দায়ের করা হয়েছে। এই মামলায় চার সদস্যের একটি কমিটি গঠন করেছে হাইকোর্ট।

 

রব...

News

সীমান্তে ভারত-চিনের মধ্যে উত্তেজনার মাঝে লাদাখের আকাশে উড়ল রাফায়েল

সীমান্তে ভারত-চিনের মধ্যে উত্তেজনা অব্যাহত। প্রায় দীর্ঘ পাঁচ মাস ধরে জারি রয়েছে উত্তপ্ত পরিস্থিতি। বেশ কয়েকবার কমান্ডার লেভেলের বৈঠকের পরেও অবস্থার তেমন কোনও উন্নতি হয়নি। ছলে-বলে চিন প্রায়ই ভারতকে হুমকি দিতে সচেষ্ট হয়ে উঠেছে। ইতিমধ্যে ভারতীয় বায়ুসেনার রাফায়েলও উড়ান দিয়েছে লাদাখের আকাশে।

 

জানা গিয়েছে, রবিবার সন্ধ্যের পড়ে আম্বালা এয়ারবেস থেকে লাদাখের উদ্দেশ্যে ...

News

বিশ্বভারতী বিশ্ববিদ্যালয়ের ঘটনায় চার সদস্যের কমিটি গঠন করল হাইকোর্ট

বিশ্বভারতী বিশ্ববিদ্যালয়ের ঘটনায় হস্তক্ষেপ করল কলকাতা হাইকোর্ট। আদালতের তরফে স্বতঃপ্রণোদিত হয়ে মামলা দায়ের করা হয়েছে। এই মামলায় চার সদস্যের একটি কমিটি গঠন করেছে হাইকোর্ট।

 

বিশ্বভারতীর ঘটনা কিভাবে ঘটল, পুলিশের সামনে কিভাবে ভাঙচুর চলল সেই প্রশ্ন তুলে আদালতে মামলা করেন আইনজীবী রমাপ্রসাদ সরকার। তাঁর আবেদন ছিল, গোটা বিশ্ববিদ্যালয় চত্বরে কেন্দ্রীয় নিরাপত্তা ব...

News

সর্বস্তর থেকে মতামত নিয়েই তৈরি হয়েছে জাতীয় শিক্ষানীতি - রাষ্ট্রপতি

দেশের সর্বস্তর থেকে মতামত নিয়েই তৈরি হয়েছে জাতীয় শিক্ষানীতি। জাতীয় শিক্ষানীতি তৈরির আগে দেশের বিভিন্ন ক্ষেত্রে থেকে মতামত নেওয়া হয়েছে। সবার মতামতকে গুরুত্ব সহকারে বিবেচনার পরেই তৈরি হয়েছে জাতীয় শিক্ষানীতি। শনিবার জাতীয় শিক্ষানীতি নিয়ে একটি ভার্চুয়াল অনুষ্ঠানে এমনই মন্তব্য করেছেন রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ।

 

দেশের আড়াই লক্ষ্য পঞ্চায়েত, ৬৭৫ জেলার সাড়ে ১২ হা...


লাইফ স্টাইল