Logo
Flash News
News

চরম ঠকিয়েছে আমেরিকা, এমনটাই মনে করছে তালিবান

চরম ঠকিয়েছে আমেরিকা, নির্দিষ্ট সময়ে মার্কিন সৈন্য সরিয়ে নেওয়ার পরও এমনটাই মনে হচ্ছে তালিবানদের। কারণ চলে যাওয়ার আগে সমরাস্ত্র, সামরিক বিমান, সামরিক যানবাহনের বিপুল ভাণ্ডার আফগানিস্তানে ফেলে গেলেও তার সিংহভাগই অচল। মনে করা হচ্ছে মার্কিন সৈন্যরা ইচ্ছাকৃতভাবেই তা নষ্ট-অচল করে দিয়েছে। হোয়াইট হাউসের এমন কূটনীতিতে মারাত্মক চটেছে তালিবান।

 

তালিবানি নেতৃত্বের মতে, বি...

News

পদ নিয়ে ইতিমধ্যেই শুরু হয়ে গিয়েছে তালিবানদের মধ্যে টানাটানি

দু'দশক পর আফগানিস্তান থেকে বিদায় নিয়েছে মার্কিন সেনা। বর্তমানে দেশ তালিবানের দখলে। আর তাই এবার দ্রুতগতিতে সরকার গঠনের কাজ শুরু করেছেন তালিবানের শীর্ষস্থানীয় নেতারা। যদিও পদ নিয়ে ইতিমধ্যেই তালিবানদের মধ্যে খেয়োখেয়ি শুরু হয়ে গিয়েছে। তবে খুব শীঘ্রই অন্তর্বর্তী সরকার গঠিত হবে বলে জানিয়েছেন নেতারা। তালিবানি সরকার যে ইসলাম কেন্দ্রিক হবে আগেই জানিয়ে দিয়েছিল কট্...

News

সেনা প্রত্যাহারের সিদ্ধান্তকে সঠিক বলে জানালেন মার্কিন প্রেসিডেন্ট

২০ বছরের যুদ্ধের অবসান ঘটিয়ে আফগানিস্তান থেকে সেনা প্রত্যাহার করে নিয়েছে আমেরিকা। গোটা বিশ্বে সমালোচিত হওয়ার পরও নিজের সিদ্ধান্তে অনড় জো বাইডেন। সেনা প্রত্যাহারের সিদ্ধান্তকে সঠিক এবং সেরা সিদ্ধান্ত বলে জানিয়েছেন মার্কিন প্রেসিডেন্ট। হোয়াইট হাউস থেকে এক বিবৃতিতে তিনি বলেন, 'আফগানিস্তান থেকে সেনা সরিয়ে নেওয়া সঠিক, সেরা এবং দুরদর্শী সিদ্ধান্ত। এতে আমেরিকারই ভালো হবে।&...

News

আফগানিস্তান ত্যাগ করল শেষ মার্কিন সামরিক বিমান

২০ বছরের ইতিহাসের সমাপ্তি। আফগানিস্তান থেকে উড়ে গেল শেষ মার্কিন সামরিক বিমান। প্রতিশ্রুতি মতো ৩১ অগাস্টের সময়সীমা শেষ হওয়ার আগেই সেনা প্রত্যাহার করে নিল আমেরিকা। আর তারপরই আতসবাজি, রকেট ও গোলাবর্ষণে 'পূর্ণ স্বাধীনতা' উদযাপনে মেতে উঠল তালিবান।

 

শ'য়ে শ'য়ে আফগানকে তালিবানি ঘেরাটোপের মধ্যেই রেখেই দেশে ফিরে গেল মার্কিন সেনা। এদিকে উৎসবের মেজাজে তালিবান। কাবুল ...

News

কাবুলের উপর ফের রকেট হানা

কাবুলের উপর ফের রকেট হানা! সংবাদসংস্থা সূত্রে জানা গিয়েছে, সোমবার সকালে আবারও কাবুল বিমানবন্দরের কাছে একাধিক রকেটের আওয়াজ শুনতে পাওয়া যায়।

 

তবে এদিনের এই রকেট হামলা কারা চালিয়েছে সে সম্পর্কে এখনও কোনও ধারণা মেলেনি। ওই রকেট বাহিনীর লক্ষ্য ঠিক কী সেটাও পরিষ্কার নয়। উল্লেখ্য, রবিবার সন্ধ্যায় কাবুল বিমানবন্দর সংলগ্ন এলাকায় ফের সন্ত্রাসবাদী হামলা চালানো হয়ে...

News

ইসলামিক স্টেটের ডেরায় ড্রোন হামলা চালাল আমেরিকা

কাবুল বিমানবন্দরে জঙ্গি হামলার পর মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন হুঁশিয়ারি দিয়েছিলেন, এই হামলার 'মূল্য দিতে হবে'। জানা গিয়েছে, এবার হামলার জবাব দিতে ইসলামিক স্টেটের ডেরায় ড্রোন হামলা চালিয়েছে আমেরিকা। এই হামলায় খতম হয়েছে কাবুল বিস্ফোরণের নেপথ্যে থাকা আতঙ্কবাদী, জানা গিয়েছে এমনটাই।

 

সূত্রের খবর, শুক্রবার ইসলামিক স্টেট খোরাসানের বিরুদ্ধে ড্রোন হামলা চালায় আমের...

News

কাবুল বিমানবন্দরে আত্মঘাতী জঙ্গি হানা

কাবুল বিমানবন্দরে (Kabul Airport) আত্মঘাতী জঙ্গি হানার নিন্দায় সরব ভারত (India)। ইতিমধ্যে সব ধরনের সাহায্যের আশ্বাস দেওয়া হয়েছে। একই সঙ্গে সন্ত্রাসবাদের বিরুদ্ধে সংঘবদ্ধ হয়ে লড়াইয়ের ডাক দিয়েছে নয়াদিল্লি (New Delhi)।

 

বিদেশ মন্ত্রকের তরফে বলা হয়েছে, এই হামলা ফের একবার বুঝিয়ে দিল যে, সন্ত্রাসবাদ এবং যারা সন্ত্রাসবাদকে আশ্রয় দেয়, তাঁদের বিরুদ্ধে সকলকে সংঘবদ্ধ ভাবে লড়াই করতে হবে। হাম...

News

হাইপ্রোফাইল জঙ্গিকে অন্তর্বর্তীকলীন প্রতিরক্ষা মন্ত্রী নিয়োগ করল তালিবান

গুয়েন্তানামো বে, মার্কিন সেনার কারাগার। সেখানে বিশ্বের ভয়ঙ্করতম জঙ্গি এবং অপরাধীদের বন্দি করে রাখা হয়। সূত্রের খবর, কিউবার গুয়েন্তানামো বে কারাগারের এক প্রাক্তন বন্দি তথা হাইপ্রোফাইল এক জঙ্গি নেতাকে, এবার অন্তর্বর্তীকলীন প্রতিরক্ষা মন্ত্রী নিয়োগ করেছে তালিবানরা। 

 

আফগানিস্তানে তালিবানি সরকার গঠন এখন শুধু সময়ের অবস্থা। এই অবস্থায় সরকারের গুরুত্বপূর্ণ পদে বি...

News

কাশ্মীর দখলের ক্ষেত্রে পাকিস্তানকে সাহায্য করবে তালিবান!

কাশ্মীর দখলের ক্ষেত্রে পাকিস্তানকে সাহায্য করবে তালিবান! পাকিস্তানের তেহরিক এ ইনসাফ (PTI) সরকারের এক নেত্রী জানিয়েছেন, কাশ্মীরকে ‘স্বাধীন’ করার ক্ষেত্রে তালিবরা তাঁদের সাহায্য করতে চলেছে। পাক টেলিভিশন চ্যানেল আয়োজিত ডিবেটে উপস্থিত হয়ে 'অন ক্যামেরা' ওই মন্তব্যটি করেন রাজনীতিক নীলম ইরশাদ শেখ।

 

এদিন তিনি বলেন, 'তালিবান আমাদের জানিয়েছে যে কাশ্মীর ইস্যুতে ত...

News

মার্কিন সেনাকে নির্ধারিত দিনের চেয়ে একদিনও বেশি না থাকার হুঁশিয়ারি দিল তালিবান

আগেই মার্কিন সেনাকে নির্ধারিত দিনের চেয়ে আর একদিনও বেশি না থাকার হুঁশিয়ারি দিয়েছে তালিবান। পাশাপাশি তারা স্পষ্ট করে দিল, আমেরিকা আফগানিস্তানের মাটি না ছাড়লে তারা সরকার গঠন করবে না।

 

যতক্ষণ না মার্কিন সেনা আফগানিস্তান ছাড়ছে, ততক্ষণ নতুন সরকার গঠন করা হবে না, এক আন্তর্জাতিক সংবাদসংস্থাকে এমনই জানাল তালিবান। উল্লেখ্য, ৩১ অগস্টের মধ্যে আমেরিকার সমস্ত সেনা আফগানিস...


লাইফ স্টাইল