Flash News
News add
News
Image

করোনাকে রুখতে ৫০ ঊর্ধ্বদের দেওয়া হবে করোনা ভ্যাকসিনের তৃতীয় ডোজ

News add

করোনাকে রুখতে নতুন পদক্ষেপ নিল ব্রিটেন সরকার। এবার থেকে সেই দেশের ৫০ ঊর্ধ্বদের দেওয়া হবে করোনা ভ্যাকসিনের তৃতীয় ডোজ। ক্রিসমাসের আগে এই প্রাণঘাতী ভাইরাসকে দেশ থেকে সম্পূর্ণ নির্মূল করার সিদ্ধান্ত নিয়েছে ব্রিটিশ সরকার। তাই এখন থেকেই শুরু হচ্ছে তার প্রস্তুতি। ইতি মধ্যেই সে দেশের সংবাদপত্রে প্রকাশিত হয়েছে এই খবর।

 

সংবাদমাধ্যম সূত্রে খবর, ট্রায়ালের দুটি বিকল্প এখন অব্যাহত। ইংল্যান্ডের প্রধান মেডিক্যাল অফিসার ক্রিস হুইট্টি এ কথা জানিয়েছেন। প্রথম বিকল্পের ক্ষেত্রে ভ্যাকসিনে করোনার নতুন ভ্যারিয়েন্টগুলি মোকাবেলার জন্য টিকা সংশোধিত করা হবে। দ্বিতীয়টি ক্ষেত্রে ইতিমধ্যে যে সব ভ্যাকসিন ব্যবহার করা হয়েছে তার তৃতীয় শট দেওয়া হবে। এই ভ্যাকসিনগুলোর মধ্যে রয়েছে ফাইজার-বায়োএনটেক অক্সফোর্ড-অ্যাস্ট্রাজেনেকা ও মডার্না। মঙ্গলবার প্রকাশিত সরকারি পরিসংখ্যান অনুসারে এখনও পর্যন্ত ব্রিটেনের মোট ৩৪.৬ মিলিয়নেরও বেশি লোককে প্রথমবার কোবিড-19 ভ্যাকসিন দেওয়া হয়েছে। ব্রিটেনের জনসংখ্যা ৬৭ মিলিয়ন। গোটা দেশে আটটি বিভিন্ন রকমের কোবিড19 ভ্যাকসিনের ৫১০ মিলিয়ন ডোজ দেওয়া হয়েছে।

 

ব্রিটেনের স্বাস্থ্যমন্ত্রী ম্যাট হ্যানকক জানিয়েছেন শীঘ্রই ব্রিটেন ফাইজার বা বায়োএনটেকের ভ্যাকসিনের আরও ৬০ মিলিয়ন ডোজ কিনবে। এই বছরের শেষের দিকে বুস্টার প্রোগ্রামের করা হবে। তার আগে ভ্যাকসিনের দ্বিগুণেরও বেশি শট মজুত রাখতে চাইছে তারা। বর্তমানে ব্রিটেন ১০০ মিলিয়ন ফাইজার ভ্যাকসিনের অর্ডার দিয়েছে। সংগৃহীত.......

News add
লাইফ স্টাইল