Logo
Flash News
News

জামাই কে খুশি করতে চাইছেন?কি উপহার দেবেন ভাবছেন তা হলে তাড়াতাড়ি দেখে নিন

লাবণ্য দত্তঃ জামাই কে খুশি করতে চাইছেন? এই জামাই ষষ্টিতে কিন্তু সাধ আর সাধ্যের মেলবন্ধন ঘটানো যে বেশ মুশকিল হয়ে যায় মাঝে মাঝে। কিন্তু একটু বুদ্ধি দিয়ে ম্যানেজ করতে জানলে আপনিও পারেন পকেট বাঁচিয়ে জামাইকে খুশি করতে। 

আপনার জামাই কি কর্পোরেটে চাকরি করেন, তাহলে উপহার দিতে পারেন টাই। মানানসই ডিজাইন পেলে জামাইও খুশি আর আপনার পকেটও খুশি। 

জামাই যদি হয় ফিটনেস ফ্রিক।...

News

জামাই ষষ্টি স্পেশাল বানান মটন শাহী মাশালা

মটন এক কিলো, পেঁয়াজ ৬ টা, আদা, রসুন, ১০০ গ্রাম পেস্ট দই ২০০ গ্রাম, কাশ্মীরি লঙ্কা পেস্ট , তেজ পাতা, নুন, চিনি, সরষের তেল। শাহী মশলার জন্য একটা মিক্সিতে ড্রাই রোস্ট করা গরম মশলা কাবাব চিনি শাঁ মরিচ, শাঁ জিরা, জাই ফল, জয়িত্রী গুড়িয়া নিন এবার। 

মটন, তেজপাতা, নুন আর সরষের তেল দিয়ে প্রেসার কুকারে দিন চারটে সিটি হওয়া অবধি। একটা পাত্রে তেল গরম হলে তাতে পেঁয়াজ ভেজে আদা রসুন দিয়ে হালকা নের...

News

জামাই ষষ্টির স্পেশাল রেসিপি আম কাসুন্দি ভেটকি

লাবণ্য দত্তঃ ভেটকি ফিলে নিন ৫০০ গ্রাম, কাঁচা আম বাটা ১০০ গ্রাম, সরষে পোস্ত সমপরিমাণে কাঁচা লঙ্কা সহ বেটে নিন, কাসুন্দি, কাঁচা লঙ্কা, সরষের তেল, নুন সাদ মতো। মাছে নুন হলুদ মাখিয়ে রাখুন। একটা পাত্রে শুধু কাসুন্দি ছাড়া বাকি সব উপকরণ একসাথে মিশিয়ে নিন। এবার মাছে সব মাখিয়ে একটা মাইক্রওয়েভ এর জন্য নিরাপদ বাটিতে বা ডেকচিতে জল বসিয়ে মাছ টিফিন বক্সে ভরে ভাপিয়ে নিন। হয়ে গেলে পরিবে...

News

ঘরেই বানিয়ে নিন বেকারির মতো চকোলেট পুডিং

সৌমিতা রায় : উপকরণ ঃ- ডার্ক চকোলেট - ১০০ গ্রাম, ডিম - ১ টা, ময়দা - ৬০ গ্রাম, চিনি - ৫০ গ্রাম, বেকিং পাউডার - ১ টেবিল চামচ, ভ্যানিলা আইসক্রিম - ১ স্কুপ,  ভ্যানিলা এসেন্স - ১ টেবিল চামচ।

প্রণালীঃ- পুডিং তৈরি করার জন্য একটি পাত্রে ময়দার সঙ্গে ডিম, চিনি, বেকিং পাউডার এবং ভ্যানিলা এসেন্স এক সঙ্গে ভাল করে ফেটান। ডার্ক চকোলেট টুকরো করে গলিয়ে নিন। পুডিং বেসিনে মাখন ব্রাশ করে করুন। পুডিংয়...

News

ওপার বাংলার শুটকি এবার এপারেও

সৌমিতা রায় :  বাংলাদেশের একটি বিখ্যাত পদ হল শুটকি মাছ। অবশ্য অনেকে এর নাম শুনলেই পালিয়ে যায়। শুটকি অনেক রকমের হয়। লটে মাছের শুটকি থেকে শুরু করে চিংড়ি মাছের শুটকি, সিদল শুটকি, ইলিশ মাছের শুটকি, পুঁটি মাছের শুটকি আরও কত কি। আমাদের  আজকের মেনুতে রয়েছে শুটকি মাছের ভুজিয়া। আসুন দেখেনি এর উপকরণ ও প্রক্রিয়া। 

উপকরণঃ- পুঁটি মাছের শুটকি মাঝারি বাটির - ১ বাটি। পেঁয়াজ কুচনো - ৫-৬ টা, র...

News

এবার ঘরে বসেই বানিয়ে ফেলুন ফ্রেস ফ্রুট কেক

সৌমিতা রায়ঃ  কেক খেতে কে না ভালোবাসে। ছোট থেকে বড়ো সবাই কেকের প্রতি আকৃষ্ট। কেকের কথা বললেই সবার প্রথমে মাথায় আসে জন্মদিন আর তারপর বড়দিনের কথা। তাই এবার ঘরে বসেই বানিয়ে ফেলুন ফ্রেস ফ্রুট কেক।

উপকরণঃ-  ময়দা - ১ কাপ, বেকিং পাউডার - ১ চা চামচ, বেকিং সোডা - ১/২ চা চামচ, আইসিং সুগার - ১ কাপ, ডিম - ৩ টে, সাদা তেল - ১/৩ কাপ, মিক্সড ফ্রুট এসেন্স - ১ চা চামচ, সুগার সিরাপ - ১/২ কাপ, ফ্রেস ক্রিম - ৩ ...

News

জামাই ষষ্টি স্পেশাল মেনু লিচুর পায়েস

লাবণ্য দত্ত : উপকরণ লাগবে লিচু এক কিলো, দুধ এক লিটার ফুল ক্রিম হলে ভালো, ২০০ গ্রাম খোয়া ক্ষীর, কাজু, চিনি, ঘি সাদ মতো। 

পাত্রে দুধ জাল দিন, ফুটিয়ে ঘন করে নিন। আর একটা পাত্রে চিনি জল সমপরিমাণে দিয়ে রস বানিয়ে তাতে লিচু(বীজ ছাড়িয়ে) দিয়ে ফুটিয়ে নামিয়ে নিন। এবার দুধে ক্ষীর ... করে দিন আর ঘন হয়ে এলে দিন কাজু আর সাথে এলাচ। 

গ্যাস বন্ধ করে লিচু দিয়ে ঠাণ্ডা করুন আর পরিবেশন করুন।

...

News

জামাই ষষ্ঠী স্পেশাল এ রাঁধুন চিংড়ি মাছের পোলাও

লাবণ্য দত্তঃ উপকরণ- বাসমতী বা গোবিন্দভোগ চাল ৪০০ গ্রাম, চিংড়ি ৫০০ গ্রাম রসুন বাটা, পেঁয়াজ সরু করে কেটে বেরেস্তা করে নাও, শাহী গরম মশলা, তেজপাতা, নুন, চিনি স্বাদ মতো, ঘি আর সাদা তেল। সাথে দই, ধনে গুড়ো গোটা গরম মশলা মাছে নুন, কাশ্মীরি লঙ্কা গুড়ো, চিনি, লেবুর রস দিয়ে মাখিয়ে রাখুন আধা ঘণ্টা চাল ভিজিয়ে রাখুন। এবার পাত্রে ঘি তেল গরম করে মাছ দিয়ে গ্যাস মাঝারি আঁচে রেখে মাছ ঢাকা দিয়ে রান...

News

গরমে প্রাণ জুড়তে বানান ডাব সরবত

লাবণ্য দত্তঃ উপকরণ - কচি ডাব(tendr coconut), গোলাপ জল, মৌরি গুড়ো করে ছেকে নিন, চিনির বদলে দিন তাল মিছরি। 

কচি ডাবের শাঁস আলাদা করে নিন। মিক্সিতে একসাথে এই শাঁসের সাথে দিন মৌরি গুড়ো, তাল মিছরি। একসাথে মিশিয়ে নিন। এবার গ্লাসে ডাবের জল দিন, গোলাপ জলের মিশ্রণটি দিয়ে এবার একে একে ডাবের জল আর বাকি জিনিস দিয়ে স্তর তৈরি করুন। শেষে বরফের টুকরো দিয়ে পরিবেশন করুন ঠাণ্ডা ডাব সরবত।

...

News

Apple cider vinegar কেন আলাদা জেনেনিন

লাবণ্য দত্তঃ Multiple benifits এ ভরপুর এই Apple cider vinegar। একটা মাত্র বোতল ঘরে রাখলেই পাবেন অনেক উপকার। 

১. সকালে উঠে এক কাপ জলে দুই চামচ Apple cider vinegar খান মেদ কমবে। সাথে polysistic ovaries এর জন্যেও উপকার পাবেন। 
২. দাঁত সাদা করতে জুড়ি মেলা ভার। ব্রাশের পর কুলকুচি করুন Apple cider vinegar দিয়ে। 
৩. Acne prone skin এ toner হিসেবে মাখতে পারেন Apple cider vinegar। একটা spray বোতলে ভরে নিন ice cubes বা সরাসরি লাগান acne উপরে। 
৪. সারা বছর যারা ড্রাই ...


লাইফ স্টাইল