Flash News
News add
News
Image

ডার্ক সার্কেল দূর করার কিছু সহজ উপায়!

News add

কর্ম ব্যস্ত জীবনে অনেকেই আছে যারা নিজের যত্ন নেওয়ার সময় পান না। কাজের চাপে অপর্যাপ্ত ঘুম, মদ্যপান, ডিহাইড্রেশন, ধুমপান, আরও নানা অনিয়ম। যার পরিণাম চোখে ডার্ক সার্কেল। রইলো ডার্ক সার্কেল দূর করার কিছু ঘরোয়া টোটকা। বাড়িতে চেষ্টা করে অবশ্যই দেখতে পারেন। ফল মিলবে হাতেনাতে।

 

আমন্ড অয়েল: আমন্ড অয়েল প্রচুর ভিটামিন ই সম্বৃদ্ধ। যা ডার্ক সার্কেল দুর করতে সাহায্য করে। যাঁরা ডার্ক সার্কেলের সমস্যায় ভুগছেন তারা রাত্রে ঘুমোতে যাওয়ার আগে নিয়মিত চোখের নিচে আমন্ড অয়েল মাসাজ করুন। সকালে উঠে ধুয়ে ফেলুন।

 

পুদিনা পাতা: পুদিনা পাতা ত্বককে ঠান্ডা রাখতে সাহায্য করে। ত্বকে রক্ত চলাচল করতে পুদিনা পাতা সাহায্য করে। পুদিনা পাতার একটি পেস্ট বানিয়ে নিন । ১০ – ১৫ মিনিট চোখের নিচে লাগিয়ে রাখুন তারপর ধুয়ে ফেলুন।

 

টমেটো: টমেটোতে রয়েছে প্রচুর পরিমাণ লাইকোপিন, রেটিনোল ও ভিটামিন সি যা কোষের বৃদ্ধিতে অধিক পরিমানে সহায়ক। ট্যান রিমুভার হিসেবেও টমেটো বিশেষ কার্যকরী। ১ চামচ টমেটো রস, হাফ চামচ পাতি লেবুর রস ও এক চিমটি হলুদ আর ময়দা দিয়ে একটা পেস্ট বানিয়ে চোখের নিচে ১০-১৫ লাগিয়ে রাখুন তারপর ধুয়ে ফেলুন । নিয়মিত ব্যবহার করলে পারলে ফল পাবেন হাতেনাতে।

 

শশা: ত্বকের পরিচর্যায় শশা গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। শশার রস আর পাতি লেবু দিয়ে অল্প মিশ্রণ বানিয়ে তুলোর বল তাতে ভিজিয়ে চোখের নিচে আধ ঘন্টা লাগিয়ে রাখুন। অথবা একটি সসা কে গোল আকারে কেটে চোখে লাগিয়ে রাখতে পারেন। নিয়মিত ব্যবহার করতে পারলে ডার্ক সার্কেল অনেকটায় কমবে।

 

ঠান্ডা টি ব্যাগ: কোন সময় পেস্ট বানাতে সমস্যা হলে টি ব্যাগ ব্যবহার করতে পারেন উপকার পাবেন। টি বা চা-তে থাকে প্রচুর পরিমাণ অ্যান্টি অক্সিডেন্ট। একটি টি ব্যাগ জলে ভিজিয়ে ৩০ মিনিট ফ্রিজে রেখে দিন। তারপর ফ্রিজ থেকে বের করে ঠান্ডা টি ব্যাগটি চোখের নিচে ১৫ মিনিটের জন্য দিয়ে রাখুন। নিয়মিত ব্যবহার করতে পারলে অবশ্যই ফল পাবেন। সংগৃহীত...........

News add
লাইফ স্টাইল