Flash News
News add
News
Image

চোখ সুন্দর ও আকর্ষণীয় করার সহজ কিছু টিপস.......

News add

চোখ প্রত্যেকটি মানুষের মনের সৌন্দর্যের আয়না। কিছু মানুষের চোখ দেখেই বলে ফেলা যায় সে সুস্থ আছে কিনা। চোখ ছাড়া প্রত্যেকের জীবন অচল। আমরা চোখ দিয়ে ভাল মন্দ দেখি। তাই এই চোখ দুটি সুন্দর ও আকর্ষণীয় রাখা ভীষণ ভাবে দরকার।

 

কিন্তু আজকালকার এই বাস্ততার জীবনে নিজের যত্ন নেওয়ার সময় অনেকেই পায়না। ফলে চোখের তলায় কালি, চোখের নিচ ফুলে যাওয়া এই সমস্যাগুলি লেগেই থাকে। চোখ দেখলেই শরীরের ক্লান্তি বোঝা যায়। তাই এবার থেকে চোখের প্রতিও সজাগ হন। খুব সাধারণ কিছু কাজ দৈনন্দিন রুটিনের মধ্যে সাজিয়ে ফেলুন যার ফলে চোখ থাকবে সুন্দর। চোখের সঠিক পরিচর্যা, ব্যায়াম ও কিছু খাবারের সাহায্যে তা সহজেই করা সম্ভব।

 

১. প্রত্যেকদিন সকালে ঘুম থেকে উঠে আগে ভাল করে চোখে মুখে ঠাণ্ডা জলের ঝাপটা দিয়ে চোখ পরিষ্কার করে নেবেন। এরপর নরম কাপড় বা ভেজা কাপড় দিয়ে বাড়তি জল মুছে ফেলতে হবে। এই গরমের সময়ে দিনে অন্তত ৬ থেকে ৭ বার চোখে ঠাণ্ডা জলের ঝাপটা দিতে পারেন। এছাড়াও কাজ করতে করতে চোখ জ্বালা করলেও এটাই করবেন, অনেকটা লাভ পাবেন।

 

২. খারাপ গুণের জিনিস সামগ্রী চোখে লাগাবেন না। চোখের ত্বক খুব স্পর্শকাতর। তাই তার অবহেলা কোনোভাবেই চলবে না।

 

৩. অতিরিক্ত পরিশ্রম, রাত জাগা এড়িয়ে চলতে পারলে খুব ভালো। রাতে ৮ ঘন্টা ঘুম খুব দরকার। বিছানায় শুয়ে বই পড়া এবং কম আলোয় পড়াশোনা একদম করবেন না। সরাসরি আলোয় না পড়ে পাশ থেকে বা উপর থেকে এসে পড়া আলোয় পড়াশোনা করলে চোখে আলোর চাপ লাগে না।

 

৪. চোখের নিচের অংশের ফোলাভাব কমাতে এবং চোখের ক্লান্তি দূর করতে আলু থেঁতো করে সেই রস পাত্রে ঢেলে তুলোয় করে তা ভিজিয়ে নিয়ে চোখের নিচের অংশে ব্যবহার করুন। দেখবেন চোখ ফোলা অনেকটায় কমে যাবে।

 

আবার খুব কাজ করে চোখ জ্বালা করলে চোখ সতেজ ও ভাল রাখতে দুটি চোখের উপর শশার চাকতি গোল করে কেটে নিয়ে চোখ বন্ধ করে চোখের উপর কিছুক্ষণ ধরে রাখুন। এগুলি যে সময়ে আপনি ফাঁকা থাকবেন তখন করতে পারেন। সংগৃহীত........

News add
লাইফ স্টাইল