Flash News
News add
News
Image

শরীরে করোনা ভাইরাস ছড়িয়ে পড়া আটকাতে মেনে চলুন এই সকল নিয়ম বিধি...

News add

করোনার প্রকোপে নাজেহাল গোটা রাজ্যের মানুষ। ২০২০ সালের তুলনায় এবারের করোনা ভার্সন-২ অনেকটাই শক্তিশালী। এই মারন ভাইরাস প্রতিদিন নানান রুপ নিচ্ছে।

 

বিশেষজ্ঞরা মনে করছেন, করোনা ভাইরাস সবার প্রথমে গলায় প্রবেশ করে তারপর সেখানে পৌঁছে ভাইরাস কে আরও ছড়িয়ে দেয়। যার কারনে গলায় আর বুকে কফ জমতে থাকে। ফলে শ্বাস নেওয়ার রাস্তা গুলো বন্ধ করে দেয়। যেহেতু অক্সিজেন ভেতরে প্রবেশ করতে পারেনা। এই কফ ৩ দিন গলায় থাকে তারপর ফুসফুসে গিয়ে পৌছায় তারপর সমস্যার সৃষ্টি করে। শরীরের বিভিন্ন অঙ্গ ড্যামেজ করে দেয়। ভাইরাসটি শরীরে ছড়িয়ে পড়তেই বিভিন্ন ধরনের সমস্যা দেখা দেয়। যেমন, শুঁকনো কাসি, শ্বাস নিতে কষ্ট হয়। কিছু মানুষের শ্বাস নিতে এতটায় কষ্ট হয় যে তাদের ভেন্ডিলেটার-এ রাখতে হয়।

 

আমরা জেনে নেব যে গলাতে জমা হয়ে থাকা কফ থেকে কিভাবে মুক্তি পাব। এই মারন ভাইরাসকে প্রতিরোধ করবো ? আমরা যদি গলার মধ্যেই এই কফকে শেষ করতে পারি তাহলে এই ভাইরাস থেকে মুক্তি পাওয়া সম্ভব। আপনি যদি গরম জাতীয় জিনিস খেতে শুরু করেন যেমন গরম জল, গরম জল হলুদ দিয়ে, কফি গরম করে যত খাবেন তত শরীরের জন্য ভালো। এই জিনিসগুলি খাওয়ার ফলে কফ গলে পেটে চলে যাবে। কারন পেটে গ্যাস্ট্রিক জুস থাকে। রোজ গরম জলে লবন দিয়ে গারগিল করুন অথবা গরম জলে হলুদ দিয়ে গারগিল করুন এই জিনিস গুলোতে আন্টিসেপ্টিক গুন থাকে যা কফকে শেষ করতে সাহায্য করে। ইমিউনিটি সিস্টেমকে মজবুত করা ভীষণ ভাবে দরকার। বিশেষজ্ঞরা মনে করছেন যাদের ইমিউনিটি পাওয়ার কম তাদের এই রোগ হচ্ছে বেশির ভাগ। যারা বেশির ভাগ অসুস্থ হয়ে পড়েন তারা রসুন, আদা, মাশরুম বেশি করে খান এগুলি ইমিউনিটি সিস্টেমকে মজবুত করে। সংগৃহীত..........

News add
লাইফ স্টাইল