Flash News
News add
News
Image

মাস খানেকের মধ্যে ওজন কমবে এই ডায়েটে

News add

হ্যাঁ, এটাই সত্যি আপনার ওজন কমবে এবং, এতে আপনাকে বেশি পরিশ্রম ও করতে হবে না। ১ মাসে ৫ কেজি পর্যন্ত ওজন কমাতে পারবেন এই ডায়েটে। তবে আপনাকে তা কঠোরভাবে মানতে হবে।

 

হয়তো প্রশ্ন জাগছে যে এতে লাভ হবে তো ? আসলে এটা সম্পূর্ণই নির্ভর করছে আপনার উপরে। আপনি কীভাবে ও কখন ডায়েটটি মানছেন সেটাই আসল। তবে মানতে পারলে তা কাজে দেবে।

 

আজকালকার যুদ্ধের সময় আমাদের শারীরিক ও মানসিকভাবে ফিট থাকাটা খুবই দরকারি। সেখানে ডায়েট মেনে খাওয়া-দাওয়া করতে পারলে কোনো ক্ষতি আপনার শরীরের হবে না। তাই শুধুই রোগ হওয়ার জন্যে নয়, আপনি ডায়েটটি নিজেকে ফিট রাখতেও মানতে পারেন। যেটাই করবেন লাভ হবে আপনারই।

 

ওজন নিয়ন্ত্রণে রাখলে আপনার হার্ট রেট, কোলেস্টেরল, মেটাবলিক রেট, রক্তচাপ সবই থাকবে আপনার নিয়ন্ত্রণে। দেখুন সেই ডায়েট.......

 

১. সকাল ৭ টায় উঠে পান করুন চিনি ছাড়া ১ কাপ গ্রিন টি বা সেটা না হলে লিকার চাও পান করতে পারেন।

 

২. সকাল ৮ টা-য় করুন ব্রেকফাস্ট। ১ টা সেদ্ধ ডিমের সাদা অংশ, ২ টো রুটি ও ১ বাটি ভেজিটেবল স্যুপ খান রোজ। স্যুপে অল্প মাখন ছড়াতে পারেন মাঝে মাঝে।

 

৩. সকাল ১১টায় একটা গোটা ফল খেতে হবে। ১ টা আপেল বা ১ টা কমলালেবু খেয়ে নিন।

 

৪. দুপুর ১ টা হবে আপনার লাঞ্চ টাইম। ১ কাপ ভাত, ২ টো রুটি, ১ বাটি ভেজিটেবল, ১ কাপ ডাল ও সঙ্গে ১ পিস মাছ খেতে পারেন।

 

৫.বিকেল ৪ টে নাগাদ আবার চিনি ছাড়া ১ কাপ গ্রিন টি ২ টো ক্রিম ছাড়া বিস্কুট দিয়ে পান করুন।

 

৬. সন্ধ্যে ৭ টায় তাজা ডাবের জল পান করুন। সেই সঙ্গে ৮ টা থেকে ১০টা পেস্তাবাদাম খেতে ভুলবেন না।

 

৭. রাত ৮টা হবে আপনার ডিনার টাইম। এই সময়ে শেষ খাবার হিসেবে ১ কাপ ভাত, ২ টো রুটি, ১ কাপ স্যালাড, ১ কাপ তরকারি, অর্ধেক কাপ টক দই ও ইচ্ছে হলে ১ পিস মাছ খেতে পারেন। সংগৃহীত..........

News add
লাইফ স্টাইল