Flash News
News add
News
Image

এই গরমে ত্বকের সঙ্গী শুধুই গোলাপজল

News add

প্যাচপ্যাচে গরমে শরীর ঠান্ডা করতে একমাত্র উপায় গোলাপজল। ত্বক ও চুলের যত্নে এর কতটা গুরুত্ব রয়েছে তার প্রতিটি মেয়েই ভালো মত জানে। ত্বকের যে কোন সমস্যার সমাধান রয়েছে এই গোলাপজলে। বাড়িতে ফেসপ্যাক বা স্ক্রাবার বানানোতেও এর জুড়ি মেলা ভার। আসুন জেনে নেওয়া যাক যা ত্বকের জন্য ঠিক কী কী কারণে আপনি ব্যবহার করতে পারেন গোলাপজল।

 

১. এটি যে কোন ত্বকের জন্যই মানানসই। আমাদের এখনকার বাজারে প্রতিটি ত্বকের জন্যই হাজার রকমের প্রোডাক্ট পাওয়া যায়। তবে সব থেকে নির্ভেজাল হলো রোজ ওয়াটার।

 

২. ঘুমের অভাব হলে আমরা সাধারণত দেখি আমাদের চোখের নিচের অংশটা ফুলে গেছে। এ থেকে রেহাই পেতে আজ থেকেই ব্যবহার শুরু করুন গোলাপজল। এছাড়াও ঘন্টার পর ঘন্টা আপনার ল্যাপটপের স্ক্রিনে তাকিয়ে থেকে চোখের নিচে অনেক সময় কালো দাগ অথবা চোখ ব্যথা হয়। এগুলো থেকে মুক্তি পেতে আপনার সম্বল হতে পারে গোলাপজল। আমরা অনেক টাকা খরচ করি একটি আই ক্রিম কিনতে। কিন্তু এই সহজ উপাদানটিতে লুকিয়ে রয়েছে এর পরিচর্যা।

 

৩. অনেক সময় প্রচণ্ড গরমে আমাদের শরীরে ঘামের দুর্গন্ধ হয়। এমনকি চুলেও ঘামের দুর্গন্ধ হয়। সে দুর্গন্ধ থেকে মুক্তি দিতে এবং মনে একটা প্রশান্তি এনে দিতে পারে গোলাপজল। অনেক সময় নানা কারনে আমাদের মাথায় নানারকম দুশ্চিন্তা তৈরি হয়। আপনি সেখানে এমন কিছু মোমবাতি কিনতে পারেন যেখানে রোজ ওয়াটার তার সঙ্গে মেশানো রয়েছে। সেটি জ্বালালে সেই গন্ধে আপনার মন একেবারে স্নিগ্ধ আবেশে ডুবে যাবে।

 

৪. আমাদের ত্বকে এই গরমে অনেকেরই চুলকুনি ফুসকুড়ির মতো সমস্যা দেখা দেয়। রোদে পোড়া ভাব খুবই সাধারন একটি সমস্যা। এগুলি থেকে মুক্তি পেতে পারেন গোলাপ জল ব্যবহার করলেই এছাড়াও ত্বকের জেল্লা ফেরাতেও এর উপকার কম নয়।

 

৫. গরমে ত্বক শুস্ক হয়ে যায়। তাই রোজ মুখ ধোওয়ার সময় গোলাপজল ব্যবহার করতে পারেন। সংগৃহীত......

News add
লাইফ স্টাইল