Flash News
News add
News
Image

কয়েকটি খারাপ অভ্যাসেই ত্বকে পড়ছে বয়সের ছাপ!

News add

মানুষ বিভিন্ন অভ্যাসের কারনে নানান ফল পেয়ে থাকেন। সেই সব অভ্যাসের মধ্যে যেমন ভাল রয়েছে তেমন কিছু খারাপ অভ্যাস রয়েছে তার দৈনন্দিন জীবনে।

 

খারাপ অভ্যাসগুলোর ফলে দেখা দেয় শারীরিক ও মানসিক সমস্যা। ঝলমল ও স্বাস্থ্যকর ত্বক অনেক সময় দ্রুত বুড়িয়ে যায় কিছু বদভ্যাসের কারণে। তাই আজ থেকে এই অভ্যাসগুলোকে বলুন “না”। নিজে পড়ে ফেলুন সেই অভ্যাসগুলি।

 

১. ডাক্তাররা বলছেন আমাদের প্রতিদিন আট ঘন্টা নির্বিঘ্নে ঘুম শরীর ও মনের জন্য খুবই দরকার। টানা বেশ কিছুদিন ভালো ঘুম না হলে ডার্ক সার্কেল, মুখে দাগ, বলিরেখা স্পষ্টভাবে দেখা দিতে পারে। তাই সমস্ত চিন্তা দূরে ঠেলে দিয়ে প্রতি রাতে ঘুমানোর অভ্যাস যেন থাকে।

 

২. আজকাল প্রতিনিয়ত প্রতিটি ব্যক্তি নানা দুশ্চিন্তায় ভুগছেন। সংসারের চাপ, অফিসের চাপ, সন্তানকে নিয়ে বিভিন্ন চিন্তা ভাবনা এগুলো সব সময় মাথা ঘুরতে থাকে যার ফলে রাত্রিবেলা যখন একান্তে তিনি থাকেন সে সময় ঘুম সহজে আসতে চায় না। এই মানসিক চাপ থেকে আস্তে আস্তে অবসাদের মতো বেশ কিছু রোগ হতে পারে। এছাড়াও সময়ের আগেই আমাদের শরীরের বিভিন্ন কোষ বুড়িয়ে যেতে পারে।

 

৩. শরীরকে নানা কাজের মধ্যে দিয়ে সক্রিয় না রাখলে শরীরে অলসতা চলে আসে। যারা নিয়মিত শরীরচর্চা করেন অথবা যোগাভ্যাস করেন তাদের শরীরের রক্ত সঞ্চালন স্বাভাবিক থাকে। তার ফলে চট করে বলিরেখা দেখা যায় না।

 

৪. ধূমপান মদ্যপান শরীরের জন্য কতটা ক্ষতিকারক সেটা আলাদা করে বলার প্রয়োজন নেই। তবে মদ্যপান নিয়মিতভাবে করলে শরীরে ট্রাইগ্লিসারাইডের মাত্রা অনেকটা বেড়ে যায়। এর প্রভাবে ত্বকে বলিরেখা ফুটে ওঠে। ত্বক হয়ে যায় শুষ্ক।

 

৫. সূর্যের ক্ষতিকারক রশ্মি  ত্বকের ক্ষতি করে। এর ফলে ত্বকে ফাইবার নষ্ট হয়। ত্বকে বলিরেখা পড়ে দ্রুত। ত্বকে ব্ল্যাক স্পটও দেখা দিতে পারে। তাই মনে করে সান্সক্রিন লাগাতে হবে বাইরে বেরোলেই। সংগৃহীত.......

News add
লাইফ স্টাইল