Flash News
News add
News
Image

সুন্দর ত্বক পেতে মাখুন আমের ফেসপ্যাক

News add

এ সময় বাড়িতে বসে আমরা সকলেই কি করে সময় কাটাবো সেই উপায় খুঁজে পাচ্ছি না। কাজের পরেও যে সময়টা বেঁচে যায় সেই সময়টাতে এমন কিছু করার চেষ্টা করা উচিত যাতে নিজেরই লাভ হয়।

 

তবে বলা বাহুল্য এই সময়টা নিজের যত্ন নেওয়ার সব থেকে ভালো সময়। প্রথমত আপনার কোথাও বাইরে যাবার তাড়া নেই। দ্বিতীয়ত এই সময় সূর্যের তাপ থেকে আপনি নিজেকে রক্ষা করতে পারছেন। তাই এই সময় ভালোভাবে নিজের ত্বকের যত্ন নিন নিজেই। সে যত্নের জন্য এমন কিছু বিশেষ জিনিসের প্রয়োজন নেই। বাড়িতে যা মজুদ রয়েছে তার মধ্যে দিয়েই আপনি ফেসপ্যাক গুলি বানাতে পারেন।

 

গরমের রাজা আম। তবে আম যে শুধু খেলেই মনের শান্তি তা নয়, আপনি চাইলে ত্বককেও শান্তি দিতে পারেন এই আমের ফেস প্যাক বানিয়ে।

এ জন্য আরও কিছু টুকটাক সরঞ্জাম দরকার। আর এই গরমে এমন কেউ নেই যার বাড়িতে আম ফলটি পাওয়া যাবে না। এ ফেস প্যাকগুলো ত্বকে লাগালে ডার্ক সার্কেল কমে যাওয়ার পাশাপাশি আপনার ত্বকের উজ্জ্বলতা ফিরে আসবে।

 

১. আমের পাল্প ১ চা চামচ নিয়ে তাতে লেবুর রস ও মধু যোগ করে দিন । তিনটি উপাদান ভালোভাবে মিশিয়ে মুখে লাগিয়ে রাখুন। হালকা হাতে ম্যাসাজ করে কুড়ি মিনিট পরে তা ধুয়ে দিতে পারেন। যাদের মুখে ব্রনের সমস্যা রয়েছে তাদের জন্য এটি ভালো ফল দেবে।

 

২. দুই চামচ পাকা আম, এক চামচ ওটস এবং দুই চা চামচ কাঁচা দুধ ভালো করে মিশিয়ে নিন। মুখে প্যাক লাগানোর আগে তুলো কাঁচা দুধে ভিজিয়ে নিয়ে ভাল করে মুখ পরিষ্কার করে নিতে হবে। এরপর মুখে তা স্ক্রাব করতে করতে আস্তে আস্তে সেটা ধুয়ে ফেলুন ঈষদুষ্ণ গরম জলে। সপ্তাহে দুদিন এটি করতে পারলেই আপনার ত্বক আগের থেকে অনেক মসৃণ ও চকচকে হবে। সংগৃহীত.......

News add
লাইফ স্টাইল