Flash News
News add
News
Image

করোনা আবহে টেস্ট করা যাক একটি বিদেশি রান্না.....

News add

এমন কোন বাঙালি নেই যার পাতে ডিম পড়ে না। আমাদের প্রত্যেকেরই ফ্রিজে অন্তত ৬ টি করে ডিম তো থাকেই। কাজেই কোন বাঙালি বলতে পারবেন না যে তিনি ডিম খেতে ভালোবাসেন না অথবা তিনি কোনদিনই ডিম খাননি। সাধারণত ডিম বলতেই আমাদের মনে পড়ে সেই গতানুগতিক ডিম সেদ্ধ অথবা অমলেট কিংবা স্যান্ডউইচ অথবা ডিমের ঝোল।

 

কিন্তু এর বাইরেও ও আজ টেস্ট করা যাক একটি বিদেশি রান্না। এর নামেই রয়েছে বিদেশের ছোঁয়া। তবে ভয় পাবেন না রান্নাটি একেবারেই কঠিন নয়। বরং এতে আপনার স্বাস্থ্য ও ডায়েট থাকবে একেবারে নিয়ন্ত্রণে। এই পদটি মেক্সিকান। নাম মেক্সিকান এগ স্ক্রাম্বল। এবার জেনে নিন কীভাবে সেটা বানাবেন।

 

উপকরণ: ডিম চারটি, টমেটো একটি, ক্যাপসিকাম একটি ছোট সাইজের, পেঁয়াজ একটি মাঝারি সাইজের, কাঁচা লঙ্কা পরিমাণমতো, নুন স্বাদমত, তেল ২ টেবিল চামচ।

 

কীভাবে বানাবেন: প্রথমে ডিমগুলো ফেটিয়ে নিয়ে। তাতে নুন দিয়ে আবার ভাল করে নেড়ে নিন। এরপর টমেটো এবং ক্যাপসিকাম থেকে সমস্ত বীজ বের করে সেগুলোকে বর্গক্ষেত্র আকারে কেটে নিতে হবে। এবার পেঁয়াজ এবং কাঁচালঙ্কা ছোট ছোট করে কেটে নিন।

 

সসপ্যানে তেল গরম করে তাতে টমেটো, ক্যাপসিকাম, পেঁয়াজ, কাঁচা লঙ্কা দিয়ে দু মিনিট ভেজে নিন এরপরে অন্য পাত্রে রেখে দিন। বাকি তেলে ফেটিয়ে রাখা ডিম দিয়ে দিন। দু মিনিট পরে চামচ দিয়ে সেটা ভালো করে ভেঙে দিতে হবে। এবারে যে টমেটো, ক্যাপসিকাম এবং পেঁয়াজ ভেজে রেখেছিলেন সেগুলি ঢেলে দিন এবং ভাল করে নাড়তে থাকুন। ডিমের কাঁচাভাব কেটে গেলে সঙ্গে সঙ্গে নামিয়ে নিতে হবে।

 

আপনি চাইলে উপর থেকে গোলমরিচ গুঁড়ো এবং ধনেপাতা কুচি ছড়িয়ে দিতে পারেন। ব্রেকফাস্টে পাউরুটির সঙ্গে অথবা বিকেল বেলাও খাওয়া যেতে পারে এই মেক্সিকান এগ স্ক্রাম্বল। কচি থেকে বড়ো বা বুড়ো সকলেই আয়েশ করে খাবেন ডিমের এই পদ। সংগৃহীত.........

News add
লাইফ স্টাইল