Flash News
News add
News
Image

সহজেই ব্রেকফাস্টের জন্য বানাতে পারেন এই সব পদ.......

News add

এখন আমরা সকলেই লকডাউনে গৃহবন্দী। তাই বাড়িতেই এখন আমাদের নিজের শরীরের যত্ন নিতে হবে নিজেদেরকে। কারণ এই সময় আমাদের শরীর সুস্থ থাকা বিশেষভাবে প্রয়োজন। এমন অবস্থায় শরীরের সুস্থ থাকব সঙ্গে উঠতেই সবার আগে মনে পড়ে শরীরচর্চা এবং ডায়েটের কথা। ডায়েটের কথা বললে প্রথমেই আমাদের ভাবতে হয় ব্রেকফাস্টের কথা। কারণ ব্রেকফাস্ট দিয়েই শুরু হয় দিন।

 

যারা ডায়েট করেন তাদের বেশিরভাগেরই ডায়েটে পাউরুটির কোনো পদ থাকে। থাকে ফলের রস। তবে এটা ছাড়াও বিশেষ কিছু সহজ রেসিপি আপনাদের সঙ্গে শেয়ার করলাম যেগুলো আপনারা সহজেই ব্রেকফাস্টের জন্য বানাতে পারেন।

 

১. ওটস ও চায়ের স্মুদি: এটি খেজুর, ওটস ও মশলা দিয়ে তৈরি করা হয় যা দুপুর পর্যন্ত আপনার পেট রাখে ভর্তি। সঙ্গে পাবেন সারাদিনের কাজের জন্য ভরপুর শক্তি। টুকরো করা কলা কিছু বরফের টুকরো এবং দু’চামচ ওটস মিশিয়ে নিন ব্লেন্ডারে। এরপর তাতে যোগ করুন একটি মশলা টি ব্যাগ। মসৃণ না হওয়া পর্যন্ত সমস্ত উপাদানগুলি ভালো করে মেশাতে হবে। পরিবেশনের আগে উপর থেকে খেজুরের টুকরো ছড়িয়ে দেবেন।

 

২. বিট এবং ব্লাড অরেঞ্জ স্মুদি: এটি পাচনতন্ত্রকে পরিশোধিত করে। আধ কাপ বরফের টুকরো কমলালেবু এবং এক গ্লাস লেবুর রস ভালো করে মিশিয়ে নিন। চাইলে কিছু সময়ের জন্য ফ্রিজে রেখে দিতে পারেন। পরিবেশনের আগে উপর থেকে গোলাপের পাপড়ি ছড়িয়ে দিতে পারেন।

 

৩. পিনাট বাটার এবং চকলেট কলা স্মুদি: এর থেকে আপনি প্রয়োজনীয় অ্যান্টিঅক্সিডেন্ট, ফাইবার, ফ্যাট, প্রোটিন পাবেন। আধ চামচ ভ্যানিলা এসেন্স, দু টেবিল-চামচ কোকো পাউডার, ৩/৪ কাপ বরফ, এক কাপ বাদাম দুধ, দুটি পাকা কলা, ১/৪ কাপ পিনাট বাটার মসৃণ না হওয়া পর্যন্ত একসাথে মিশিয়ে নেবেন ব্লেন্ডারে। চাইলে কিছু সময়ের জন্য ফ্রিজে রেখে দিতে পারেন ঠান্ডা হওয়ার জন্য। সংগৃহীত........

News add
লাইফ স্টাইল