Flash News
News add
News
Image

পাতলা চুল! রইল কিছু সমাধান

News add

বর্ষাকাল মানেই চুল পড়ার সমস্যা। একদিন শ্যাম্পু না করলেই তেল তেল করছে গোড়া। যাঁদের পাতলা চুল তাঁদের তো দুঃখের শেষ নেই। চিরুনি চুলে দিলেই হল, গুচ্ছ গুচ্ছ চুল ঝড়ে পড়তে থাকে। সুতরাং, আপনার চুলে যে ওই তেল তেলে ভাব আসছে সেটি দূর করতে হবে। সেটি দূর করতে যে শ্যাম্পুই একমাত্র কার্যকর এমন ভাবাটা ভুল। কারণ, আবার একদিন যেতে আবার সেই সমস্যা ফিরে আসবে। সুতরাং চুলের যত্ন নিতে হবে। এখন বাড়িতেই থাকতে হচ্ছে তাই। বর্ষায় চুলের যত্ন নেওয়ার জন্য সময় থাকছে হাতে। খুব সহজ পদ্ধতিতে চুলের যত্ন নিন।

 

১) সপ্তাহে অন্তত ২ দিন মাথায় তেল দিন- চুলের যত্ন নিতে এই উপায়টি একেবারে আদি। এখনও সবাই অক্ষরে অক্ষরে মেনে চলেন। তা হল, প্রতি সপ্তাহে অন্তত দুদিন মাথায় তেল দেওয়া। অলিভ অয়েল (জলপাইয়ের তেল) চুলের পুষ্টির জন্য খুবই উপকারি। এই তেল সপ্তাহে অন্তত দুদিন ব্যবহার করলে চুলের গোড়া যেমন মজবুত হবে, তেমনি চুলের উজ্জ্বলতাও বাড়বে।

 

২) অ্যালোভেরা ব্যবহার করুন- অ্যালোভেরা যেমন ত্বকের জন্যও কার্যকরী তেমনই চুলের জন্যও। অ্যালোভেরার মধ্যে থাকে ভিটামিন-ই। যা স্কাল্পের পরিচর্চার জন্য আদর্শ।

 

৩) হেনার ব্যবহার- তেলের সঙ্গে হেনা মিশিয়ে তা মাথায় লাগালে চুলের জন্য উপকার পাওয়া যায়। তবে হেনা ব্যবহার করার সময় অবশ্যই একটা কথা মাথায় রাখবেন, ৩০ মিনিটের বেশি কখনই হেনা মাথায় রেখে দেওয়া উচিত নয়।

 

৪) মধু ও ডিমের ব্যবহার- ঘরোয়া পদ্ধতিতে চুল পড়ে যাওয়ার যুগান্তকারী ওষুধ মধু ও ডিম। এই দুইয়ের দ্রবণ ৩০ মিনিট করে মাথায় লাগিয়ে ধুয়ে ফেলার পর চুল অনেকটা ভালো থাকে। উজ্জ্বলতাও বাড়ে। এটুকু করলেই এই বর্ষাতেই আপনার চুলের ঝড়ে যাওয়া আটকাতে পারবেন। সংগৃহীত........

News add
লাইফ স্টাইল