Flash News
News add
News
Image

ব্রডি তুমি একজন কিংবদন্তি। হ্যাটস অফ - যুবরাজ সিং

News add

১৩ বছর আগে কিংসমেড ডারবানে একটা দুঃস্বপ্নের ওভার শেষ করে দিতে পারত কেরিয়ারটা। কিন্তু সেই সময় সদ্য কৈশোর পেরনো স্টুয়ার্ট ব্রড এক ওভারে ৬ ছক্কা খেয়েও দমে যাননি, বরং শিক্ষা নিয়েছিলেন ভুল থেকে। মঙ্গলবার ওল্ড ট্র্যাফোর্ডে যে কৃতিত্ব অর্জন করলেন ব্রড, তার পিছনে ডারবানের ওই একটা ওভারের অবদান অনেকখানি। এমন সম্ভাবনাও নেহাত অমূলক নয়।

 

আর ১৩ বছর আগে দুঃস্বপ্নের ওভারখানি ব্রডকে উপহার দিয়েছিলেন যিনি, সেই যুবরাজ সিং টেস্ট ক্রিকেটে সদ্য ৫০০ উইকেট শিকারি ব্রডকে অভিনন্দন জানালেন বুধবার। ভারতের ফ্ল্যামবয়েন্ট অল-রাউন্ডারের কাছে ওভারে ৬ ছক্কা হজম করে হয়তো কয়েকদিন দু’চোখের পাতা এক হয়েছিল না ব্রডের। কেরিয়ারের শুরুতেই ওরকম একটা ঘটনায় কম অপদস্থ কিংবা ট্রল হতে হয়নি। কিন্তু লক্ষ্যে বোধহয় এভাবেই অবিচল থাকতে হয় দেখিয়ে দিলেন ইংরেজ পেসার। হতে পারে টেস্ট ক্রিকেটে সপ্তম বোলার হিসেবে ৫০০ উইকেট নিলেন ব্রড। কিন্তু ইতিহাস তাঁকে মনে রাখবে কেরিয়ারের শুরুতে এক ওভারে ছয় ছক্কা হজম করার পরেও টেস্টে ৫০০ উইকেট সংগ্রহ করা প্রথম এবং হয়তো একমাত্র বোলার হিসেবে।

 

তাই স্টুয়ার্ট ব্রডের কৃতিত্বকে কুর্নিশ জানিয়ে এদিন ইংরেজ পেসারকে অভিনন্দন জানালেন যুবি। টুইটারে যুবি লেখেন, ‘আমি নিশ্চিত যে যখনই আমি স্টুয়ার্ট ব্রডকে নিয়ে কিছু লিখতে যাই মানুষ ৬ ছক্কার সঙ্গে গুলিয়ে ফেলেন। আজ আমার সকলের কাছে অনুরোধ আমার অনুরাগীদের আমি বলতে চাই মানুষটা যে কৃতিত্ব অর্জন করেছে সেজন্য তাঁকে কুর্নিশ জানান। ৫০০ টেস্ট উইকেট কখনোই মজার ছলে হতে পারে না। কঠোর পরিশ্রম, সংকল্প, উতসর্জন ছাড়া এটা সম্ভব নয়। ব্রডি তুমি একজন কিংবদন্তি। হ্যাটস অফ।’ সংগৃহীত.......

News add
লাইফ স্টাইল