Flash News
News add
News
Image

নাইটদের হাত ধরেই ভারতের ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট লিগে আগমণ ঘটছে মার্কিন ক্রিকেটারের

News add

ইংরেজ ফাস্ট বোলার হ্যারি গার্নির পরিবর্ত খুঁজে নিল কলকাতা নাইট রাইডার্স। পরিবর্ত হিসেবে পাকিস্তান-জাত মার্কিন ফাস্ট বোলার আলি খানকে দলে নিল পার্পল ব্রিগেড। সুতরাং, নাইটদের হাত ধরেই ভারতের ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট লিগে আগমণ ঘটছে প্রথম মার্কিন ক্রিকেটারের।

 

উল্লেখ্য, কাঁধের চোটের কারণে আসন্ন আইপিএল থেকে ছিটকে যেতে হয়েছে ইংরেজ পেসার হ্যারি গার্নিকে। এরপরেই তাঁর পরিবর্ত খুঁজতে উঠেপড়ে লেগেছিল নাইট শিবির। অবশেষে সিপিএল জয়ী ত্রিনবাগো নাইট রাইডার্স স্কোয়াডের ২৯ বছরের এই সদস্যকেই গার্নির পরিবর্ত হিসেবে চূড়ান্ত করল কলকাতা নাইট রাইডার্স।

 

সদ্য-সমাপ্ত ক্যারিবিয়ান প্রিমিয়র লিগে ৭.৪৩ ইকোনমি রেটে ৮টি উইকেট নিয়ে নজর কেড়েছেন আলি। তাঁর এই ঈর্ষনীয় পারফরম্যান্স দেখেই কেকেআর শিবির ডেকে নিল তাঁকে। ১৪০ কিমি গতিবেগের সঙ্গে ইয়র্কারের সংমিশ্রণ। স্লগ ওভারে অন্যতম কার্যকরী বোলার হিসেবে ফ্র্যাঞ্চাইজি লিগে ইতিমধ্যেই নিজেকে প্রমাণ করেছে আলি।

 

২০১৮ কানাডার গ্লোবাল টি২০ লিগে ডোয়েন ব্র্যাভোকে পারফেক্ট ইয়র্কারে প্যাভিলিয়নে ফিরিয়েছিলেন তিনি। তৎকালীন টিকেআর অধিনায়কের নজরে পড়ে ক্যারিবিয়ান প্রিমিয়র লিগে পদার্পণ হয়েছিল পাকিস্তান-জাত এই মার্কিন ফাস্ট বোলারের। এরপর ধীরে-ধীরে বাংলাদেশ প্রিমিয়র লিগ এবং পাকিস্তান সুপার লিগেও অভিষেক ঘটে তাঁর।

 

উল্লেখ্য, সিপিএল চ্যাম্পিয়ন হয়ে ইতিমধ্যেই আমিরশাহীতে পৌঁছে গিয়েছেন টিকেআর অধিনায়ক তথা মুম্বই ফ্র্যাঞ্চাইজির অন্যতম ভরসা কায়রন পোলার্ড। পোলার্ডের সঙ্গে আবু ধাবি পৌঁছে গিয়েছেন রাদারফোর্ডও। অন্যান্য ফ্র্যাঞ্চাইজিতেও যোগ দিতে শুরু করেছেন সিপিএল খেলা ক্রিকেটাররা।

 

দুবাই রওনা হওয়ার প্রাক মুহূর্তে টিকেআরের খেতাব জয়ী দলের সদস্য ডোয়েন ব্র্যাভো বিমানের মধ্যেই কোচ ব্র্যান্ডন ম্যাককালাম এবং নাইটদের নয়া রিক্রুট আলি খানের সঙ্গে ছবি তুলে তা ইনস্টাগ্রাম স্টোরিতে যোগ করেন। ক্যাপশন হিসেবে উইন্ডিজ ক্রিকেটার লেখেন, ‘পরবর্তী স্টপ দুবাই।’

 

উল্লেখ্য, বৃহস্পতিবার ক্যারিবিয়ান প্রিমিয়র লিগের মেগা ফাইনালে সেন্ট লুসিয়া জৌকসকে ৮ উইকেটে হারিয়ে চতুর্থবারের জন্য খেতাব ছিনিয়ে নিয়েছে ত্রিনবাগো নাইট রাইডার্স। অপরাজিত থেকেই চ্যাম্পিয়নের স্বাদ পেয়েছে পোলার্ড নেতৃত্বাধীন টিকেআর। সংগৃহীত..........

News add
লাইফ স্টাইল